টেকনাফে ২৫২ বোতল বিদেশী মদসহ ৩ কারবারী আটক!

গিয়াস উদ্দিন ভুলু,ককক্সবাজার জার্নাল •

টেকনাফ কোস্টগার্ড সদস্যরা নাফনদীতে মাদক বিরোধী একটি অভিযান পরিচালনা করে ১টি ইঞ্জিন চালিত নৌকা থেকে ২৫২ বোতল বিদেশী মদসহ তিন মাদক পাচারকারীকে আটক করতে সক্ষম হয়েছে।

আটককৃতরা সবাই মিয়ানমার নাগরিক।

১৮ মার্চ (বৃহস্পতিবার) গোপন সংবাদের মাধ্যমে কোস্টগার্ড জানতে মিয়ানমার হতে একটি মাদকের চালান দেশের টেকনাফ উপকুলে প্রবেশ করবে।

উক্ত সংবাদের তথ্য অনুযায়ী বৃহস্পতিবার দিবাগত গভীর রাত ২টার দিকে টেকনাফ বিসিজি ষ্টেশনে কর্মরত কমান্ডার লে.এম সালেহ আকরাম’র নেতৃত্বে কোস্টগার্ড’র একটি দল শাহপরীর দ্বীপ সীমান্ত সংলগ্ন নাফনদীতে অবস্থান নেয়। কিছুক্ষন পর কোস্টগার্ড সদস্যরা দেখতে পায় মিয়ানমার থেকে একটি নৌকা সামনের দিকে আসছে। এরপর নৌকাটিকে দাঁড়ানোর জন্য সংকেত দেয় কোস্টগার্ড।

অপরাধীরা সংকেত অমান্য করে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে কোস্টগার্ড সদস্যরা স্পীডবোট নিয়ে তাদের ধাওয়া করে নৌকায় থাকা তিন মিয়নমার নাগরিককে আটক করে। এরপর নৌকাটি তল্লাশী করে মদের বোতলভর্তী ১০টি কার্টুন থেকে ২৫২ বোতল বিদেশী মদ উদ্ধার করতে সক্ষম হয়েছে বলে জানায় কোস্টগার্ড।

অভিযানের সত্যতা নিশ্চিত করে বাংলাদেশ কোস্টগার্ড’র মিডিয়া কর্মকর্তা লে. কমান্ডার বিএন আমিরুল হক জানান, উদ্ধারকৃত মদের চালানসহ তিন মাদক ব্যবসায়ীর বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলা দায়ের করে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করার জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।