ঢাকা-কক্সবাজার রুটে ট্রেনের সময়সূচি প্রকাশিত

নিজস্ব প্রতিবেদক. কক্সবাজার জার্নাল •

আগামী ১লা নভেম্বর থেকে ঢাকা-কক্সবাজার রুটে একটি নতুন আন্তঃনগর ট্রেন চলবে নতুন কোরিয়ান কোচ দিয়ে। ট্রেনটি ঢাকা থেকে রাত ১১:১৫ মিনিটে ছেড়ে কক্সবাজারে পৌঁছাবে সকাল ৭:১৫ মিনিটে। কক্সবাজার থেকে ছাড়বে দুপুর ১.০০টায় ছেড়ে ঢাকায় পৌঁছাবে রাত ৯.০০ টায়। ওয়াশপিট ও অফডে সার্ভিসিং হবে কক্সবাজারে।

চট্টগ্রামগামী মহানগর প্রভাতী ও ঢাকাগামী তূর্ণা এক্সপ্রেস ট্রেনের রুট বর্ধিত করে কক্সবাজার-চট্টগ্রাম-ঢাকা রুটে চলবে। সকাল ৭:৪৫ মিনিটে ঢাকা থেকে ছেড়ে কক্সবাজারে পৌঁছাবে বিকাল ৪.০০টায়। ফিরতি যাত্রায় কক্সবাজার থেকে রাত ৮:৪৫ মিনিটে ছেড়ে ঢাকায় পৌছাবে সকাল ৬.০০ টায়।

চট্টগ্রাম-কক্সবাজার রুটে একটি নতুন আন্তঃনগর ট্রেন চালু হবে চট্টলার অবমুক্ত এক রেক দিয়ে। চট্টগ্রাম ছাড়বে সকাল ৬:৩০ মিনিটে এবং কক্সবাজার পৌঁছাবে সকাল ১০.০০ টায়। কক্সবাজার থেকে ছাড়বে সকাল ১০:৩০ মিনিটে এবং চট্টগ্রাম পৌঁছাবে দুপুর ২:৩০ মিনিটে। ট্রেনটি চট্টগ্রাম থেকে ছাড়বে দুপুর ৩:১৫ মিনিটে এবং কক্সবাজার পৌঁছাবে সন্ধ্যা ৭.০০টায়। কক্সবাজার থেকে ছাড়বে সন্ধ্যা ৭:৩০ মিনিটে এবং চট্টগ্রাম পৌঁছাবে রাত ১১.০০ টায়।

ট্যুরিস্ট কোচ পাওয়া সাপেক্ষে কক্সবাজারগামী নতুন দুটো আন্তঃনগর ট্রেনের সময়সূচী চুড়ান্ত করে রাখা হচ্ছে। ঢাকা-কক্সবাজার এক্সপ্রেস ট্রেন ঢাকা ছাড়বে সকাল ১০.০০টায় এবং কক্সবাজার পৌঁছাবে সন্ধ্যা ৬:৩০ মিনিটে, একই ট্রেন কক্সবাজার ছাড়বে রাত ১০.০০টায় এবং ঢাকা পৌছাবে সকাল ৭.০০টায়।

সিলেট-কক্সবাজার এক্সপ্রেস ট্রেন সিলেট ছাড়বে সকাল ৭:৩০ মিনিটে এবং কক্সবাজার পৌঁছাবে বিকাল ৫.০০টায়, একই ট্রেন কক্সবাজার থেকে ছেড়ে যাবে ছাড়বে রাত ৮.০০টায় এবং সিলেট পৌঁছাবে সকাল ৫:৩০ মিনিটে।

মেঘনা এক্সপ্রেস ট্রেনটি রুট বর্ধিত করে চাঁদপুর-চট্টগ্রাম-কক্সবাজার রুটে চলবে।

চট্টগ্রাম-দোহাজারীর লোকাল ট্রেনটি শোভন শ্রেণীর কোচ দিয়ে প্রতিস্থাপিত হয়ে চট্টগ্রাম-কক্সবাজার রুটে চলাচল করবে। দোহাজারী কমিউটার কক্সবাজার থেকে ছাড়বে সকাল ৫.০০টায় এবং চট্টগ্রাম পৌঁছাবে সকাল ৮:৫০ মিনিটে, একই ট্রেন চট্টগ্রাম থেকে ছেড়ে যাবে সন্ধ্যা ৭:৩০ মিনিটে এবং কক্সবাজার পৌঁছাবে রাত ১১.০০টায়।

কক্সবাজারগামী কমিউটার ট্রেন চট্টগ্রাম ছেড়ে যাবে সকাল ৯:৩০ মিনিটে এবং কক্সবাজার পৌঁছাবে দুপুর ১.০০টায় একই ট্রেন কক্সবাজার ছেড়ে যাবে দুপুর ১.৩০ মিনিটে এবং চট্টগ্রাম পৌছাবে বিকাল ৫.০০টায়।