নতুন বই পেয়ে উচ্ছ্বসিত ভালুকিয়াপালং উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা

ইমরান আল মাহমুদ:


নতুন বছরের প্রথমদিনে নতুন বই হাতে নিয়ে আনন্দ উচ্ছ্বাসের সাথে বাড়ি ফিরেছে শিক্ষার্থীরা। উখিয়া উপজেলার অন্যতম বিদ্যাপীঠ ভালুকিয়া পালং উচ্চ বিদ্যালয়ে নতুন পাঠ্যবই বিতরণ উৎসব সম্পন্ন হয়েছে।

সোমবার(১ জানুয়ারি)  সকাল সাড়ে ১১টায় বিদ্যালয় হলরুমে অনুষ্ঠিত বই বিতরণ উৎসবে স্বাগত বক্তব্য রাখেন প্রধান শিক্ষক লুৎফুর রহমান মানিক। বই বিতরণ উৎসবে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি খাইরুল আলম চৌধুরী।

বক্তব্যে তিনি বলেন,”বাংলাদেশ সরকার বিনামূল্যে সারাদেশে প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ করছে। সৃজনশীল উদ্যোগ ও পরিকল্পনায় নতুন কারিকুলামে শিক্ষার্থীরা আধুনিক বিশ্বের সাথে তাল মিলিয়ে চলবে সেটি সুযোগ করে দিয়েছে বর্তমান সরকার। সেজন্য বিদ্যালয় পরিচালনা কমিটির পক্ষ থেকে মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। শিক্ষার্থীদের প্রতি একটাই অনুরোধ থাকবে সবাই আদর্শ মানুষ হিসেবে নিজেদের গড়ে তুলবে। আমাদের পক্ষ থেকে সবসময় সহযোগিতা থাকবে।”

বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিদ্যালয় পরিচালনা কমিটির সাবেক সভাপতি আবুল মনসুর চৌধুরী,উখিয়া অনলাইন প্রেসক্লাব সভাপতি শফিক আজাদ,উখিয়া কলেজের বাংলা বিভাগের প্রভাষক ও গণমাধ্যমকর্মী শহিদুল ইসলাম,

তরুণ উদ্যোক্তা ও মারিয়া কনস্ট্রাকশনের স্বত্বাধিকারী ওবায়েদ চৌধুরী, ভালুকিয়া রোড ব্যবসায়ী সমিতির সভাপতি মোহাম্মদ ইদ্রিস সহ প্রমুখ।