বঙ্গোপসাগরে ট্রলারডুবি: কক্সবাজার সৈকতে মিললো আরও ৫ জেলের লাশ

ডেস্ক রিপোর্ট – দুর্যোগপূর্ণ আবহাওয়ার কবলে পড়ে বঙ্গোপসাগরে ট্রলার ডুবির ঘটনায় কক্সবাজার সৈকত থেকে আরও পাঁচ জেলের লাশ উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার (১১ জুলাই) রাত ১০টার দিকে কক্সবাজারের সমিতি পাড়া থেকে তিন জন এবং দুপুরে হিমছড়ি ও মহেশখালী থেকে দু’জনের লাশ উদ্ধার করা হয়। এরা সবাই ভোলার চরফ্যাশানের বাসিন্দা। এ নিয়ে গত দু’দিনে এ ঘটনায় ১১ জনের লাশ উদ্ধার করা হলো।

কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. ইকবাল হোসাইনের বরাত দিয়ে চরফ্যাশন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামসুল আরেফীন এসব তথ্য জানান।

এর আগে বুধবার (১০ জুলাই) কক্সবাজার সমুদ্র সৈকতে ভেসে আসা ওই ফিশিং ট্রলার থেকে ছয় জেলের লাশ উদ্ধার করা হয়। জীবিত উদ্ধার করা হয় দুজনকে। তারা এখন কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

পুলিশ জানিয়েছে, নিহতদের মধ্যে এ পর্যন্ত সাত জনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন—ভোলার চরফ্যাশন উপজেলার রসুলপুর এলাকার শামছুদ্দিন পাটোয়ারী (৪৫), একই উপজেলার পূর্ব মাদ্রাসা এলাকার বাসিন্দা কামাল হোসেন (৩৫), উত্তর মাদ্রাসা এলাকার অলি উল্লাহ (৪০), একই এলাকার অজি উল্লাহ (৩৫), মো. মাসুদ (৩৮), বাবুল মিয়া (৩০) ও জাহাঙ্গীর আলম। তাদের লাশ স্বজনদের কাছে হস্তান্তরের প্রক্রিয়া চলছে।

জীবিত উদ্ধার হওয়া মনির আহমদ মাঝি জানান,গত ৪ জুলাই চরফ্যাশনের শামরাজ ঘাট থেকে মাছ ধরার উদ্দেশে সাগরে পাড়ি দেয় ট্রলারটি। তারা মোট ১৪ জন এই ট্রলারে ছিলেন। ৬ জুলাই ভোরে হঠাৎ ঝড়ো হাওয়া ও উত্তাল ঢেউয়ের কারণে ট্রলারটি থেকে ছিটকে পড়েন জেলেরা।

দুর্ঘটনার কবলে পড়া ট্রলারটির মালিক চরফ্যাশন উপজেলার ওয়াজ উদ্দিন পিটার ও আহাদ চৌধুরী তুহিন বলে জানিয়েছে পুলিশ।