ব্যাপক উৎসাহ উদ্দীপনায় চলছে আলহাজ্ব আবদুর রহমান বদি ক্রিকেট টুর্নামেন্ট

কক্সবাজার জার্নাল প্রতিবেদক :

উখিয়ার ঐতিহ্যবাহী পালং আদর্শ উচ্চ বিদ্যালয়ের খেলার মাঠে অনুষ্ঠিত আলহাজ্ব আবদুর রহমান বদি ক্রিকেট টুর্নামেন্ট নিয়ে ক্রিকেট ভক্তদের মধ্যে চলছে ব্যপক উৎসাহ-উদ্দীপনা। রীতিমত উৎসবমুখর পরিবেশের সৃষ্টি হয়েছে স্কুল সংলগ্ন এলাকায়।

উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত এই টুর্নামেন্ট দেখকে ভিড় জমায় শত শত দর্শক। চার-ছক্কা হাঁকালে বা আউটের সময়ে করতালি আর চিৎকার ধ্বনিতে খেলোয়াদের উৎসাহ জোগান দর্শকরা। এদের প্রায় সবাই বয়সে শিশু-কিশোর ও যুবক।

আর এসব কিশোর-যুবাদের সঙ্গে খেলা উপভোগ করেন গ্রামের ক্রীড়ামোদি প্রবীণরাও। তারাও খেলার জমজমাট মুহূর্তগুলোতে করতালিতে সরব থাকেন দর্শক সারিতে।

জানা যায়, প্রতি বছরের ন্যায় এবারের টুর্নামেন্টে উখিয়া-টেকনাফ ও রামু উপজেলা থেকে ২৪টি দল অংশগ্রহণ করেছে। সেখানে বাংলাদেশের বিভিন্ন প্রান্ত থেকে নামীদামী খেলোয়াড়েরাও খেলেছেন। তুমুল উত্তেজনা নিয়ে প্রতিটি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে এবং সেখানে অনেক হিসাব-নিকাশ ও নিজেদের সেরা দিয়ে খেলে শেষ চারে উঠে গেছে চার দল। তারা হলেন, কিলার ওয়ালেস এমভিপি, উখিয়া রাইডারস, ব্যাচ-১৪ এবং হ্নীলা ক্রিকেট একাদশ।

সেমিফাইনালের প্রতিদ্বন্দ্বিতামূলক ম্যাচে আগামীকাল ২৭ ডিসেম্বর (বুধবার) মাঠে নামবেন এ সেরা চার দল। সকাল ৯টায় প্রথম ম্যাচে মাঠে নামছেন উখিয়া রাইডারস বনাম হ্নীলা ক্রিকেট একাদশ এবং একই দিন দুপুরে মাঠে নামবেন কিলার ওয়ালেস এমভিপি বনাম ব্যাচ-১৪ ক্রিকেট একাদশ।

শক্তি আর নৈপুণ্যে দেখিয়ে কারা যাচ্ছেন ফাইনালে এ নিয়ে দর্শক ও টিম ম্যানেজমেন্টের মাঝে চলছ উত্তেজনা। তবে, এই চারে এখন হাড্ডাহাড্ডি লড়াই জমবে। শক্তির বিচারে কাউকেই খাটো করে দেখার উপায় নেই। প্রত্যেকেরই সামর্থ আছে শিরোপ জয়ের।

আলহাজ্ব আবদুর রহমান বদি ক্রিকেট টুর্নামেন্ট কমিটির নিলয় ও তাহলীল জানান, ক্রীড়া আমাদের পেশা নয় বরঞ্চ বিনোদনের উপলক্ষ। তাই ক্রীড়া প্রেমীদের মনের বিকাশ ঘটানোর পাশাপাশি মোবাইল গেম ও মাদক আসক্তি কমাতে, শৈশবকে মাঠমুখী করার উদ্যোগ নিয়ে বিপুল উৎসাহ উদ্দীপনার মাধ্যমে আমরা এই ক্রিকেট টুর্নামেন্টটির আয়োজন করেছি। পৃষ্ঠপোষক এবং অংশগ্রহণকারী দলদের কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। আমরা ক্রীড়ার প্রতি খেলোয়াড়দের উৎসাহিত করছি। এই উৎসাহকে আনুষ্ঠানিক রুপ দিতে আমাদের এই আয়োজন। এই আয়োজনের সঙ্গে সম্পৃক্ত থাকতে পেরে আমরা আনন্দিত। ভবিষ্যতে আরো বৃহৎ পরিসরে আমরা বিভিন্ন টুর্নামেন্ট আয়োজনের আশাবাদ ব্যক্ত করি।

তারা আরও বলেন, টুর্নামেন্টের শুরুতে এক আয়োজনের মধ্য দিয়ে খেলার শুভ সূচনা করা হয়। ২৪ দলীয় এই টুর্নামেন্ট প্রথম, দ্বিতীয় এবং কোয়ার্টার শেষে সেমিফাইনালে চারদল উঠেছে। আগামীকাল ২৭ ডিসেম্বর সকাল ৯টায় প্রথম ম্যাচে মাঠে নামবে উখিয়া রাইডারস বনাম হ্নীলা ক্রিকেট একাদশ এবং একই দিন দুপুর ২টায় মাঠে নামবেন কিলার ওয়ালেস এমভিপি বনাম ব্যাচ-১৪ ক্রিকেট একাদশ।

প্রসঙ্গত, আগামী ২৯ ডিসেম্বর সকাল ৯টায় আলহাজ্ব আবদুর রহমান বদি ক্রিকেট টুর্নামেন্ট ২০২৩- এর ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে। উক্ত ম্যাচে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সাবেক এমপি আবদুর রহমান বদি ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন রত্নাপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল হুদা।