মৎস্য পরিবহনের আড়ালে ইয়াবা পাচার, উখিয়া-টেকনাফের ২ পাচারকারী গ্রেপ্তার

চট্টগ্রাম •

মৎস্য পরিবহনের আড়ালে ইয়াবা পাচারের সময় চট্টগ্রামের কর্ণফুলী উপজেলার শিকলবাহা ক্রসিং এলাকায় অভিযান চালিয়ে ৪০ হাজার ইয়াবাসহ দুইজনকে আটক করেছে র‌্যাব -৭। এ সময় মাদক পরিবহনে ব্যবহৃত একটি কাভার্ড ভ্যান জব্দ করা হয়েছে।

বৃহস্পতিবার সন্ধ্যায় র‌্যাব-৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) মো.নুরুল আবছার বিষয়টি নিশ্চিত করেছেন।

আটক দুজন হলেন,কক্সবাজারের টেকনাফ উপজেলার পুরান পল্লনপাড়া এলাকার মৃত আশরাফ মিয়ার ছেলে কাভার্ড ভ্যান চালক মো. জাহাঙ্গীর (২২) ও কক্সবাজারের উখিয়া উপজেলার সীজারিঘোনা এলাকার মৃত ছৈয়দুল আলমের ছেলে গাড়ির হেলপার আজিজুল হক (২৫)।

র‌্যাব সূত্র জানায়, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায়,কতিপয় মাদক ব্যবসায়ী একটি মাছভর্তি কাভার্ড ভ্যানে করে বিপুল পরিমাণ মাদকদ্রব্য নিয়ে কক্সবাজার হতে ঢাকায় যাচ্ছে। এ খবর পেয়ে বৃহস্পতিবার সকালে কর্ণফুলী উপজেলার শিকলবাহা ক্রসিং এলাকায় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে চেকপোস্ট বসানো হয়।

এ সময় র‌্যাবের চেকপোস্টের দিকে আসা একটি কাভার্ড ভ্যান (চট্টমেট্রো-ট-১১-৪৩৭১) গতিবিধি সন্দেহ হলে গাড়িটি থামানোর চেষ্টা করা হয়। তখন কাভার্ড ভ্যান থামিয়ে চালকসহ দুইজন ব্যক্তি গাড়ি থেকে নেমে পালানোর চেষ্টা করলে তাদের ধাওয়া করে আটক করা হয়। পরে তাদের স্বীকারোক্তি মতে কাভার্ড ভ্যানের চালকের সিটের নিচে সুকৌশলে লুকানো ৪০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়।

এসব ইয়াবার আনুমানিক মূল্য দুই কোটি টাকা। আটককৃত আসামি ও উদ্ধার মাদকদ্রব্য সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য কর্ণফুলী থানায় হস্তান্তর করা হয়েছে।

কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দুলাল মাহমুদ বলেন,র‌্যাবের হাতে আটক দুইজনের বিরুদ্ধে থানায় মামলার প্রস্তুতি চলছে। শুক্রবার তাদেরকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হবে।