রামুতে কৃষকলীগ নেতা নাজেম হত্যাকান্ড, আটক ২

রামু (কক্সবাজার) প্রতিবেদক :

কক্সবাজারের রামুতে ছুরিকাঘাতে নিহত কৃষকলীগ নেতা নাজেম মওলা সাহেদ হত্যাকান্ডে জড়িত দুইজনকে ৪৮ ঘন্টা না পেরোতেই আটক করেছে রামু থানা পুলিশ।

আটকৃতরা হলেন কচ্ছপিয়া ইউনিয়নের ৮ নং ওয়ার্ড কমলাপাড়া এলাকার কাদের মিস্ত্রির ছেলে আলা উদ্দিন ও একই এলাকার মোহাম্মদ আলীর ছেলে ওসমান।

আটকের বিষয়ে ২৮ মার্চ বৃহস্পতিবার দুপুরে সংবাদ সম্মেলন করেছে রামু থানার অফিসার ইনচার্জ আবু তাহের,সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি জানান, আটককৃত আসামীরা ঘটনার পুর্ব মুহুর্তে রামুর কচ্ছপিয়া ইউনিয়নের ০৫ নং ওয়ার্ড বধুপাড়া ব্রিজের মাথায় অবস্থান করছিলেন । উক্ত ঘটনাস্থলে জনৈক ফেরদৌস প্রকাশ ফিরোর সাথে আসামীদের কথা কাটাকাটি হয়। এ বিষয়টি ফেরদৌস নিহত শাহেদকে কল করে জানান,পরে বধুপাড়া ব্রিজের মাথায় ভিকটিম উপস্থিত হয়ে আসামীদের উক্ত ঘটনা সংক্রান্তে জিজ্ঞাসা করলে আসামীদের সাথে ভিকটিমের কথা কাটাকাটি হয়, কথা কাটাকাটির একপর্যায়ে আসামীরা তাদের সাথে থাকা ধারালো ছুরি দিয়ে ভিকটিম নাজেম মাওলা শাহেদ প্রকাশ ছায়াকে এলোপাথাড়ি চুরি দিকে আঘাত করে গুরুত্বর রক্তাক্ত করে। তৎসময়ে স্থানীয়রা তাকে উদ্ধার করে চিকিৎসার জন্য জেলা সদর হাসপাতাল কক্সবাজারে নেওয়ার পথে তিনি মৃত্যু বরণ করে।

লিখিত বক্তব্যে ওসি রামু আরও জানান, ঘটনার পর পরই রামু থানার যৌথ পুলিশের একটি টিম ঘটনাস্থলে উপস্থিত হয়ে ঘটনার প্রাথমিক সত্যতা পেয়ে আসামীদের গ্রেফতারের জন্য বিশেষ গ্রেফতারী অভিযান পরিচালনা শুরু করে। গ্রেফতারী অভিযান পরিচালনা কালে তথ্য-প্রযুক্তির ব্যবহারে মাধ্যমে আসামীদের মোবাইল ফোনের লোকেশন ট্রাক করে তথ্য প্রযুক্তি বিশ্লেষন করিয়া প্রাপ্ত তথ্যের ভিত্তিতে অফিসার ইনচার্জ আবু তাহের দেওয়ানের নেতৃত্বে গর্জনিয়া পুলিশ ফাঁড়ির আই সি সাইফুল আলম ও সঙ্গীয় ফোর্সসহ অভিযান পরিচালনা করে তাদের দ্রুত সময়ের মধ্যে আটক করে। আটককৃত আসামীরা উক্ত ঘটনা সংঘঠিত করেছে মর্মে স্বীকার করেন বলে জানান তিনি ।

ঘটনা সংক্রান্তে মামলা রুজুর প্রক্রিয়া চলমান রয়েছে এআং পরবর্তী তদন্তে মামলার বিস্তারিত রহস্য উদঘাটিত হবে এবং হত্যাকান্ডের প্রধান আসামী পেঠান সওদাগরের পুত্র দেলোয়ার পলাতক রয়েছে এবং তাকে গ্রেফতারের জন্য অভিযান চলমান রয়েছে বলে জানান তিনি।

সংবাদ সম্মেলনে রামু থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) ইমন কান্তি চৌধুরী,পুলিশ উপ-পরিদর্শক ইফতেখারউদ্দিন, মোহাম্মদ শরীফ,রামু প্রেসক্লাব সভাপতি নীতিশ বড়ুয়া সহ প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকগন উপস্থিত ছিলেন।

এদিকে নিহত কাঠ ব্যবসায়ী এবং নাইক্ষ্যংছড়ি উপজেলা কৃষকলীগের যুগ্ন সম্পাদক নাজেম মওলা সাহেদ প্রকাশ ছায়াকে কচ্ছপিয়া হাজীপাড়া জামে মসজিদে আসরের নামাজের পর জানাজার নামাজ শেষে স্থানীয় কবরস্থানে দাফন করা হয়। তার মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।