রামুতে ভাইয়ের হাতে ভাই খুন

মুহাম্মদ আবু বকর ছিদ্দিক,রামু :

রামুতে জমিসংক্রান্ত বিরোধের জের ধরে ভাইয়ের হাতে ভাই খুন হয়েছে । জমি সংক্রান্ত বিরোধের জের ধরে উক্ত খুনের ঘটনায় গ্রাম বাসী অভিযুক্ত এক ভাইকে ধরে পুলিশে সোপর্দ করেছে।

জানাগেছে, গত ২৪ মার্চ মঙ্গলবার সকালে উপজেলার কাউয়ারখোপ ইউনিয়নের পশ্চিম মনিরঝিল গ্রামের মৃত আবদুল হাসিমের পুত্র ওসমান গনি, আবদুর রহমান,আবদুর রহিম ও আবদুননবী জমি সংক্রান্ত বিরোধের জেরে পার্শ্বর্তী সোনাইছড়ি নন্নাকাটা গ্রামে তাদের সহোদর ভাই গোলাম কাদের (২৭) উপর হামলা করলে সে গুরুতর আহত হয়।

পরে হামলাকারী সহোদর ভাইরা গোলাম কাদেরকে মুমুর্ষাবস্হায় কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে যায়এবং সেখানে তার মৃত্যু হলে লাশটি হাসপাতালে রেখেই তারা সেখান থেকে সরে পড়ে।

এদিকে ওইদিন সন্ধায় গোলাম কাদেরের ভাই আবদুন্নবী পাশ্ববর্তী পুর্ব রাজারাকুল গ্রামে ঘোরাফেরা করলে এতে স্হানীয় গ্রামবাসীর সন্দেহ হয়।

গ্রামের লোকজন তাকে ধরে পুলিশে সোপর্দ করলে তার স্বীকারোক্তিমতে ২৫ মার্চ বুধবার সকালে পুলিশ লাশ উদ্ধার পুর্বক ময়নাতদন্ত সম্পন্ন করে। মনিরঝিল ১ নং ওয়ার্ডের ইউপি সদস্য জহিরউদ্দীন জানান, জমি সংক্রান্ত বিরোধের জেরে সহোদর ভাইদের মধ্যে এভাবে খুনের ঘটনায় পুরো গ্রামবাসী হতভাগ।

কাউয়ারখোপ ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি সাবেক ইউপি সদস্য গ্রামের বাসিন্দা মোঃ হোসেন জানান, নিহত গোলামকাদের তার ভাগীনা ছোটকাল থেকেই সে খুব ভদ্র ও নম্র ছিলো।

এদিকে গ্রামের মানুষ গোলাম কাদের খুনের ঘটনায় সম্পৃক্ত সহোদর ৪ ভাই কে দ্রুত আইনের আওতায় আনার জন্য জোর দাবী জানিয়েছেন।

এছাড়া জমি সংক্রান্ত বিরোধের জেরে সৃষ্ট ভাইদের মধ্যে খুনা- খুনির ঘটনায় যাতে নিরীহ মানুষ হয়রানী না হয় সে দিকে নজর রাখার জন্য প্রশাসনের প্রতি জোর দাবী জানিয়েছেন।