চকরিয়ায় সাজাপ্রাপ্ত ৪ পলাতক আসামি আটক

আবদুল্লাহ আল আজিজ, কক্সবাজার জার্নাল •

কক্সবাজারের চকরিয়ায় বন মামলায় সাজাপ্রাপ্ত গ্রেফতারী পরোয়ানা নিয়ে দীর্ঘদিন পলাতক থাকা ৪ আসামীকে গ্রেফতার করেছে পুলিশ।

শনিবার (২২ জুলাই) গভীর রাতে উপজেলার হারবাং ইউনিয়নের বিভিন্ন জায়গায় বিশেষ অভিযান পরিচালনা করে তাদের আটকের পর কক্সবাজার আদালতে প্রেরণ করা হয়।

চকরিয়া থানার অফিসার ইনচার্জ জাবেদ মাহমুদ বিষয়টি নিশ্চিত করে জানান, বন আইনের পৃথক দুটি মামলায় গ্রেফতারী পরোয়ানা নিয়ে তারা দীর্ঘদিন পলাতক ছিলেন।

অবশেষে শনিবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে হারবাং পুলিশ ফাঁড়ির আইসি কাইছার হামিদের নেতৃত্বে এসআই মোঃ মহসীন চৌধুরীর সঙ্গীয় ফোর্স এএসআই রাজীব, এএসআই সোলাইমানকে নিয়ে বিশেষ অভিযান পরিচালনা করে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন, উপজেলার চরপাড়ার আবদুস সোবহানের পুত্র কামাল হোসেনের পুত্র কামাল হোসেন (৪৫), উত্তর হারবাংয়ের মৃত আবদু জব্বারের পুত্র নুরুল ইসলাম (৫৫)। তাদের বিরুদ্ধে দায়েরকৃত বন মামলা নং ৮৮/১৭। ওই মামলায় ২০১৭ সালে তাদের বিরুদ্ধে ছয়মাস করে সাজা প্রদান করা হয়।

এবং অপর এক মামলায় আটক দুই আসামি হলেন, মোছন শিকদার পাড়ার আমির হোসেনের পুত্র রিয়াজ উদ্দিন (৩৫) ও মসজিদ মুড়া এলাকার কামাল হোসেনের পুত্র নাজীম উদ্দিন (৫০)। তাদের বিরুদ্ধে দায়েরকৃত বন মামলা নং ৮৭/১৭। ওই মামলায় ২০১৭ সালে তাদের বিরুদ্ধে ছয়মাস করে সাজা প্রদান করা হয়।

এরপর থেকে তারা দীর্ঘদিন আত্মগোপনে ছিলেন। বিভিন্ন সময় তাকে আটক করতে পুলিশ অভিযান চালায়। কিন্তু তারা গা-ঢাকা দিয়ে দিয়ে থাকত।

ওসি আরও জানান, রাতে আটকের পর রোববার সকালে আসামিদের বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।

  • আরও পড়ুন: চকরিয়ায় সাজাপ্রাপ্ত আসামিসহ আটক ২

উল্লেখ্য, হারবাং পুলিশ ফাঁড়ির বিশেষ অভিযানে গত শুক্রবার ও শনিবার বিশেষ অভিযান পরিচালনা করে সাজাপ্রাপ্ত পলাতক আসামিসহ ৮ জনকে আটক করা হয়েছে।