হত্যা মামলার আসামি বন্দুকযুদ্ধে নিহত

ডেস্ক রিপোর্ট – ময়মনসিংহের গফরগাঁওয়ে জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ অটোরিকশা চালক হত্যার প্রধান আসামি মো. এখলাছ উদ্দিন (৩০) নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন ডিবি’র উপ-পরিদর্শক (এসআই) আকরাম হোসেন ও কনস্টেবল ইলিয়াস মিয়া।

বুধবার (২১ আগস্ট) দিনগত রাত দেড়টার দিকে উপজেলার পাগলা থানার চাকুয়া এলাকায় এ ঘটনা ঘটে। 

বৃহস্পতিবার (২২ আগস্ট) সকালে জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ কামাল আকন্দ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, গোপন সূত্রে ডিবি পুলিশ জানতে পারে পাগলার চাকুয়া এলাকায় অটোরিকশা চালক হত্যা মামলার প্রধান আসামিসহ বেশ কয়েকজন ডাকাত অবস্থান করছেন। এমন সংবাদের ভিত্তিতে ওই এলাকায় অভিযান চালায় ডিবির একটি দল। এ সময় তাদেরকে গ্রেফতারের চেষ্টা করলে ডাকাত দল ও মাদক ব্যবসায়ীরা পুলিশকে লক্ষ্য করে অতর্কিতভাবে গুলি করতে থাকে। এতে দুই পুলিশ সদস্য আহত হয়। 

পরে আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি ছুড়লে ডাকাত দল ও মাদক ব্যবসায়ীরা গুলি করতে করতে দৌড়ে পালিয়ে যান। এসময় ঘটনাস্থলে একটি বিদেশি ১২ বোর রিভলবার, এক রাউন্ড গুলি ও ২০০ গ্রাম হেরোইনসহ চিহ্নিত ডাকাত ও মাদক ব্যবসায়ী মো. এখলাছ উদ্দিনকে আহত অবস্থায় পাওয়া যায়। 

পরে তাকে উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। 

ডিবি’র ওসি আরো জানান, নিহত এখলাছ উদ্দিন আন্ত:জেলা ডাকাত দলের সদস্য। তার নেতৃত্বে ডাকাতরা গত ২৭ জুলাই রাতে এক অটোচালককে নির্মমভাবে হত্যা করে অটোরিকশা ছিনতাই করে নিয়ে যায়। তার বিরুদ্ধে ৩টি ডাকাতি, ২টি মাদক ও ১টি হত্যা মামলাসহ ৬টির বেশি মামলা রয়েছে।