হেলপ কক্সবাজার’র সহযোগিতায় দীপ্ত জাগরণ সংসদের করোনা টিকার ফ্রি নিবন্ধন ও মাস্ক বিতরণ

প্রেস বিজ্ঞপ্তি •

মহামারী করোনা ভাইরাস থেকে সুরক্ষিত রাখতে বেসরকারি উন্নয়ন সংস্থা হেলপ কক্সবাজারের সহযোগিতায় প্রযুক্তির বাইরে থাকা সাধারণ মানুষকে ভ্যাকসিন সেবার আওতায় আনতে বিনামূল্যে অনলাইন রেজিস্ট্রেশন ও মাস্ক বিতরণ করছে জালিয়াপালং এর স্বেচ্ছাসেবী সংগঠন দীপ্ত জাগরণ সংসদ।

আজ ২৭ আগস্ট (শুক্রবার) জুমার নামাজের পর উপজেলার জালিয়াপালং ৭ নং ওয়ার্ডে অবস্থিত পাঠুয়ারটেক জামে মসজিদ প্রাঙ্গণে উক্ত কার্যক্রমের উদ্বোধন করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হেলপ কক্সবাজারের নির্বাহী পরিচালক আবুল কাশেম। উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন দীপ্ত জাগরণ সংসদের উপদেষ্টা মোঃ শাহাব উদ্দিন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডাঃ আজিজুল ইসলাম, হাফেজ শামসুল আলম ও অত্র এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

প্রধান অতিথির বক্তব্যে আবুল কাশেম উপস্থিত সকলকে ছোঁয়াচে রোগ থেকে মুক্ত থাকার বিভিন্ন কৌশল ও সর্বদা সরকারের বিধি-নিষেধ মেনে চলার অনুরোধ করেন।

 

তিনি আরও বলেন, অনলাইন রেজিস্ট্রেশন ছাড়া করোনা ভ্যাকসিন গ্রহণের সুযোগ নেই। তাই সাধারণ মানুষের সুবিধার্থে এই উদ্যোগ নেওয়া হয়েছে।

তিনি বলেন, আমরা লক্ষ্য করছি উখিয়ায় এ পর্যন্ত যারাই টিকা গ্রহণ করেছেন তারা বেশিরভাগই সচ্ছল ও প্রযুক্তি সম্পর্কে ধারণা রাখেন। কিন্তু প্রযুক্তির বাইরে থাকা মানুষদের এখনো স্বতঃস্ফূর্তভাবে টিকার আওতায় আনা সম্ভব হয়নি। অনেক মানুষের কাছে টিকা না নেওয়ার কারণ জানতে চাইলে অনলাইন রেজিস্ট্রেশন নিয়ে জটিলতার কথা বলছেন।

এ অবস্থায় তাদের জটিলতা কমাতে বিনামূল্যে দীপ্ত জাগরণ সংসদ এই সেবামূলক কার্যক্রম চালু করেছে। তাদের এই মহৎ কাজে হেলপ কক্সবাজার সবসময় পাশে থাকবে বলে তিনি জানান।

উদ্বোধক মোঃ শাহাব উদ্দিন ভ্যাকসিন রেজিস্ট্রেশন ও গ্রহণ পদ্ধতি সম্পর্কে উপস্থিত সকলকে অবহিত করেন এবং যে কোন ভোগান্তিতে ও জনকল্যাণমূলক সেবায় এগিয়ে যাওয়ায় দীপ্ত জাগরন সংসদ পরিবারকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

দীপ্ত জাগরণ সংসদের সভাপতি এরফানুল করিম (ইরফান) এর নেতৃত্বে উক্ত ভ্যাকসিন নিবন্ধন ও মাস্ক বিতরণ কার্যক্রম পরিচালনা করেন অত্র ওয়ার্ডের ছাত্রসংগঠন একতাবদ্ধ ছাত্রসমাজের সভাপতি মোবারক আলী ও দীপ্ত জাগরণ সংসদের সাধারণ সম্পাদক রেজাউল করিম, সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক রফিক উল্লাহ, অর্থ সম্পাদক (ভারপ্রাপ্ত) মোহাম্মদ রিদ্ওয়ান, প্রচার সম্পাদক মোহাম্মদ শাহজাহান, কার্যকরী সদস্য ওসমান সরওয়ার, নুরুল আবসার, তকিউর রহমান প্রমূখ।

পাঠুয়ারটেক এলাকার প্রায় শতাধিক মানুষের ভ্যাকসিন নিবন্ধন ও জুমার নামাজে আগত মুসল্লী এবং কলার আড়তে আগত ক্রেতা-বিক্রেতাদের মাঝে মাস্ক বিতরণের মাধ্যমে উক্ত কার্যক্রম আজকের জন্য সমাপ্তি করা হয়।

উল্লেখ্য, এই ভ্যাকসিন নিবন্ধন ও মাস্ক বিতরণ কর্মসূচি অত্র ওয়ার্ডের বিভিন্ন স্থানে সপ্তাহব্যাপী পরিচালনা করা হবে। এরই ধারাবাহিকতায় আগামীকাল দুপুর ২ টায় উক্ত ভ্যাকসিন নিবন্ধন ও মাস্ক বিতরণ কার্যক্রম দীপ্ত জাগরণ সংসদের অফিসে অনুষ্ঠিত হবে। ভ্যাকসিন গ্রহণে আগ্রহী জনসাধারণ কে উল্লেখিত সময়ে নিবন্ধন স্থানে চলে আসার জন্য দীপ্ত জাগরণ সংসদ এর পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছে।