৮ মাসেই কোরআনে হাফেজ পেকুয়ার শিশু শিক্ষার্থী জাহেদুল ইসলাম

নিজস্ব প্রতিবেদক,চকরিয়া ◑

কক্সবাজারের পেকুয়ায় মাত্র ৮মাসেই পবিত্র কোরআন মুখস্ত করে কোরআনে হাফেজ হলেন শিশু শিক্ষার্থী জাহেদুল ইসলাম (১৩।

জাহেদুল উপজেলার সদর ইউনিয়নের গোয়াখালী বটতলিয়া পাড়া এলাকার আবুল হোছেন বাদশা ও রেহেনা বেগমের ছেলে। সে পেকুয়া উপজেলার সুতাবেপারী পড়া নুর জাহান বেগম হেফজ ও এতিম খানার ছাত্র। খুব কম সময়ের মধ্যেই জাহেদুল ইসলাম ৩০পারা কোরআন মুখস্ত করে সবাইকে তাক লাগিয়ে দিয়েছেন।

অল্প সময়ে হেফজ সম্পন্ন করায় শিশু জাহেদ তার মা-বাবার পাশাপাশি প্রতিষ্ঠানের মুখ উজ্জ্বল করেছেন বলে মন্তব্য করেছেন মাদ্রাসার প্রিন্সিপাল হাফেজ মুহাম্মদ আক্তার হোসেন।

তিনি আরো বলেন, জাহেদের প্রতিভা দেখে সত্যিই আমরা বিস্মিত ও মুগ্ধ। শিশু শিক্ষার্থী জাহেদের উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করেন তিনি।

কম সময়ের মধ্যে ৩০ পারা পবিত্র কোরআন মুখস্ত করে হাফেজে কোরআন হওয়ায় শিশু শিক্ষার্থী জাহেদুল ইসলামকে তার এ সাফল্যের জন্য ধন্যবাদ ও অভিনন্দন জানিয়েছেন মাদ্রাসা পরিচালনা পর্ষদের সভাপতি মোহাম্মদ শাহ আলম।

এ সময় তিনি বলেন, আমাদের প্রতিষ্ঠানে অনেক মনিটরিং ও যত্নসহকারে শিক্ষার্থীদের পবিত্র কোরআন শিক্ষা দেওয়া হয়। স্বল্প সময়ের মধ্যে পবিত্র কোরআন মুখস্ত করে হাফেজে কোরআন হওয়ায় মহান সৃষ্ঠিকর্তার শোকরিয়ার পাশাপাশি শিক্ষকদের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন হাফেজ জাহেদুল ইসলামের মা-বাবা।

তারা ছেলে জাহেদুল ইসলামের আরো সাফল্যের জন্য সকলের কাছে দোয়া চেয়েছেন ।