উখিয়া-টেকনাফে র‍্যাবের অভিযানে ৫২ কোটি টাকার ইয়াবা উদ্ধার: আটক ১৭

আবদুল্লাহ আল আজিজ, কক্সবাজার জার্নাল •

কক্সবাজারের উখিয়া ও টেকনাফ থেকে অক্টোবরে ইয়াবা, অস্ত্র, নগদ টাকাসহ ১৭ জনকে আটক করেছে র‌্যাব। এর মধ্যে আটক তিন মাদকসেবীকে মোবাইল কোর্টের মাধ্যমে কারাদণ্ড দেয়া হয়েছে। এসব ঘটনায় ১৪ টি মামলা করা হয়েছে।

র‌্যাব-১৫ এর টেকনাফ ক্যাম্প ইনচার্জ লেফটেন্যন্ট কমান্ডার মির্জা শাহেদ মাহতাব জানান, অক্টোবরে বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে এক লাখ চার হাজার ৪১০ ইয়াবা উদ্ধার করা হয়। এসব ইয়াবার আনুমানিক মূল্য ৫২ কোটি দুই লাখ পাঁচ হাজার টাকা। এছাড়া তিন লাখ ৭৫ হাজার টাকার মূল্যের ১০কেজি গাঁজা ও ২৫৪ ক্যান বিয়ার ও ২৪ বোতল হুইস্কি উদ্ধার করা হয়। এসব উদ্ধারের ঘটনায় ১৪টি মামলায় ১৭জনকে গ্রেফতার দেখানো হয়েছে। তাছাড়া বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তিন মাদকসেবীকে আটক করা হয়। এর মধ্যে দুইজন রোহিঙ্গা ছিলেন। তাদের মোবাইল কোর্টে ম্যাজিস্টেটের মাধ্যমে বিভিন্ন মেয়াদে সাজা দেয়া হয়েছে। ওই সময় নারী নির্যাতনসহ একাধিক মামলার এক আসামিকে আটক করা হয়। অন্যদিকে বিভিন্ন অভিযানে মাদক বিক্রির নগদ আট লাখ ২৪ হাজার টাকা উদ্ধার করা হয়।

তিনি আরো জানান, অভিযান চালিয়ে একটি পিস্তলের ম্যাগাজিন, তিন রাউন্ড তাজা কার্তুজ, দুটি রামদা উদ্ধার করা হয়। অপরাধীদের আটকসহ আইন শৃঙ্খলা উন্নয়ন ও যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে র‌্যাব সতর্ক রয়েছে।