কক্সবাজারে জামানত বাজেয়াপ্ত হলো জাপা‘র ৩ প্রার্থীরই

নিজস্ব প্রতিবেদক :

কক্সবাজারের ৪টি আসনের মধ্যে জাতীয় পার্টি–জাপা, বাংলাদেশের ৩ জন প্রার্থী অংশ নেন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে। লাঙ্গল প্রতীকের এই তিন প্রার্থী মিলে সর্বমোট ভোট পেয়েছে ৩ হাজার ৯০২টি।

নির্বাচন কমিশনের নীতিমালা অনুযায়ী সর্বমোট প্রদত্ত ভোটের ১২ শতাংশ ভোট না পেলে কোনো প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হয়। সেই হিসেবে কক্সবাজারে প্রতিদ্বন্দ্বিতা করা জাতীয় পার্টির তিন প্রার্থীরই জামানত বাজেয়াপ্ত হয়েছে।

জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে প্রাপ্ত তথ্য বিশ্লেষণ করে দেখা গেছে, কক্সবাজার–১ (চকরিয়া–পেকুয়া) আসনে লাঙ্গল প্রতীক নিয়ে জাতীয় পার্টির প্রার্থী ছিলেন হোসনে আরা। তিনি পেয়েছেন ৭৭৩ ভোট। যেখানে সর্বমোট প্রদত্ত ভোট ছিলো ১ লাখ ৪০ হাজার ৬১৩টি। সে হিসেবে তিনি ভোট পেয়েছেন মাত্র ০.৫৫ শতাংশ।

কক্সবাজার–৩ (সদর–রামু–ঈদগাঁও) আসনে দলটির প্রার্থী ছিলেন মোহাম্মদ তারেক। তিনি পেয়েছেন ১ হাজার ৩৭১ ভোট। এই আসনে সর্বমোট প্রদত্ত ভোট ছিলো ১ লাখ ৯৫ হাজার ৫০৭টি। সে হিসেবে এই প্রার্থী এ আসনে ভোট পেয়েছেন ০.৭০ শতাংশ।

কক্সবাজার–৪ (উখিয়া–টেকনাফ) আসনে নুরুল আমিন সিকদার ভুট্টো ছিলেন জাতীয় পার্টির প্রার্থী। তিনি এখানে ভোট পান ১ হাজার ৭৫৮টি। এই আসনে সর্বমোট প্রদত্ত ভোট ছিলো ১ লাখ ৬০ হাজার ১৪৩টি। ভুট্টো এই আসনে পান মোট ভোটের ১.১০ শতাংশ।