কক্সবাজারে প্রার্থীর প্রচারণার গাড়ি ভাংচুরের ঘটনায় মামলা

কক্সবাজার প্রতিনিধি :

কক্সবাজার ৩ সদর-রামু-ঈদগাঁও আসনের স্বতন্ত্র প্রার্থী ব্যারিস্টার মিজান সাঈদের ঈগল প্রতীকের প্রচারণার গাড়ি ভাংচুরের ঘটনায় অজ্ঞাত ১২ জনকে আসামি করে রামু থানায় মামলা দায়ের করা হয়েছে।

ভাংচুর করা অটোরিকশা চালক মো. শফি আলম বাদি হয়ে বুধবার রাতে দায়ের করা এজাহারটি নখিভূক্ত করা হয়েছে বলে নিশ্চিত করেছেন রামু থানার ওসি আবু তাহের দেওয়ান।

তিনি বৃহস্পতিবার দুপুরে জানান, দায়ের করা এজাহারটি মামলা হিসেবে গ্রহণ করে পুলিশ ইতিমধ্যে ঘটনায় জড়িতদের শনাক্ত করতে কাজ শুরু করেছে। যারাই জড়িত তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।

বৃহস্পতিবার বেলা ১১ টায় কক্সবাজার প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে পুরো ঘটনার জন্য নৌকা প্রতীকের প্রার্থী এমপি সাইমুম সরওয়ার কমলকে দায়ী করেছেন ব্যারিস্টার মিজান সাঈদ।

তিনি জানিয়েছেন, চালক প্রচারণার গাড়ি নিয়ে বুধবার ৫ টায় রামু উপজেলার বাইপাস সড়কস্থ ফুটবল চত্ত্বর পার হয়। এসময় একটি নোহা গাড়ী ও দুটি মোটর সাইকেল নিয়ে নৌকা মার্কার সমর্থিত অজ্ঞাত লোকজন গাড়ীর সামনে ব্যারিকেড দিয়ে গাড়ীর গতিরোধ করে ভাংচুর করা হয়। এসময় গাড়িতে থাকার কর্মী মো. নাছির উদ্দিনকে মারধর করা হয়।

সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়, নৌকা প্রার্থী ও সমর্থকরা বিভিন্ন এলাকায় প্রচারণায় বাঁধা সৃষ্টি, হুমকি, ফাঁকা গুলি বর্ষণ করছে। বিষয়টি সংশ্লিষ্টদের অবহিত করা হয়েছে।

তবে পুরো বিষয়টি অস্বীকার করেছেন নৌকার প্রার্থী এমপি সাইমুম সরওয়ার কমল। তিনি জানিয়েছেন, শান্তিপূর্ণ নির্বাচনকে অস্থির করতে ওই প্রার্থী (মিজান সাঈদ) অপতৎপরতা চালাচ্ছে। বিভিন্ন এলাকায় নৌকার পোষ্টার ছিঁড়ে ফেলা হচ্ছে। উদ্দেশ্যমুলক মিথ্যা অপপ্রচার চালাচ্ছে।