কক্সবাজারে ৩ উপজেলা ও এক পৌরসভায় আ.লীগের কমিটি বিলুপ্ত

ডেস্ক রিপোর্ট :

কেন্দ্রের নির্দেশে কক্সবাজারে আওয়ামী লীগের ৩ উপজেলা এবং একটি পৌরসভার কমিটি বিলুপ্ত ঘোষণা করেছে জেলা আওয়ামী লীগ।

বিলুপ্ত করা কমিটিগুলো হলো— চকরিয়া উপজেলা আওয়ামী লীগ, পেকুয়া উপজেলা আওয়ামী লীগ, মাতামুহুরী সাংগঠনিক উপজেলা আওয়ামী লীগ ও চকরিয়া পৌর আওয়ামী লীগ।

মঙ্গলবার (২ জানুয়ারি) কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী ও সাধারণ সম্পাদক মুজিবুর রহমান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা সম্পর্কে অসৌজন্যমূলক বক্তব্য রেখে ধৃষ্টতাপূর্ণ আচরণের জন্য দ্বাদশ জাতীয় নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী জাফর আলমকে সাংগঠনিক শৃঙ্খলা ভঙ্গের কারণে গত ২০ ডিসেম্বর চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি পদ থেকে সাময়িক অব্যাহতি প্রদান করা হয়েছে।

কেন্দ্রীয় আওয়ামী লীগের নির্দেশনার আলোকে আওয়ামী লীগ সমর্থিত এমপি পদপ্রার্থী মেজর জেনারেল (অব.) সৈয়দ মোহাম্মদ ইবরাহিমের পক্ষে চকরিয়া-পেকুয়া-মাতামুহুরী উপজেলা, চকরিয়া পৌর আওয়ামী লীগের নেতৃবৃন্দকে নির্বাচন করার জন্য নির্দেশ দেওয়া হয়।

কিন্তু উক্ত বার্তা তাদেরকে পৌঁছে দেওয়ার পরও তারা আওয়ামী লীগের সমর্থিত প্রার্থীর পক্ষে নির্বাচন না করে অব্যাহতিপ্রাপ্ত চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি স্বতন্ত্র প্রার্থী জাফর আলমের পক্ষে প্রকাশ্যে নির্বাচনে অংশগ্রহণ করে দল এবং নেত্রীর নির্দেশনাকে চরমভাবে অমান্য করে দলের শৃঙ্খলা ভঙ্গ করেছেন মর্মে প্রতীয়মান হয়।

বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় সিদ্ধান্তের আলোকে চকরিয়া-পেকুয়া উপজেলা মাতামুহুরী সাংগঠনিক উপজেলা চকরিয়া পৌরসভা আওয়ামী লীগের অপূর্ণাঙ্গ কমিটি বিলুপ্ত ঘোষণা করা হইল।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, দীর্ঘদিন পূর্বে প্রতিটি ইউনিটে ২ সদস্য বিশিষ্ট কমিটি গঠনের পর অদ্যাবধি পূর্ণাঙ্গ কমিটি গঠন করতে ব্যর্থ হয়েছেন।