কক্সবাজারে কিছু অসাধু ব্যবসায়ীদের অর্ধ লক্ষ টাকা জরিমানা

সাইফুল ইসলাম, কক্সবাজার জার্নাল

কক্সবাজার শহরের বিভিন্ন দোকানদারকে পবিত্র রমজানে দ্রব্যমূল্য স্থিতিশীল রাখতে অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমান আদালত।

মূল্যতালিকা প্রদর্শন না করা, অতিরিক্ত মূল্য আদায়, মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রয় প্রভৃতির অভিযোগে লক্ষাধিক টাকা জরিমানা করা কিছু অসাধু ব্যবসায়ীদের। সমগ্র রমজান মাসে এই অভিযান অব্যাহত থাকবে বলে জেলা প্রশাসন সূত্রে জানা যায়। একই সাথে প্রশাসনের পক্ষ থেকে অসাধু ব্যবসায়ীদের সতর্ক করে দেয়া হয়েছে।

৭ মে (মঙ্গলবার) জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও পর্যটন সেলের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা সাইফুল ইসলাম জয়ের নেতৃত্বে এই অভিযান পরিচালনা করা হয়। অভিযানে জেলা মার্কেটিং অফিসার মোঃ শাহজাহান আলী, কক্সবাজার দোকান মালিক সমিতি ফেডারেশনের সভাপতি মোস্তাক আহমেদসহ পুলিশ ও আনসার সদস্যরা উপস্থিত ছিলেন।

পবিত্র রমজান দ্রব্যমূল্য স্থিতিশীল রাখতে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে বলে জানিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট সাইফুল ইসলাম জয়। তিনি জানান, পবিত্র রমজান সিয়াম সাধনার মাস। এই মাসে দ্রব্যমূল্য স্থিতিশীল রাখার জন্য প্রশাসনের পক্ষ থেকে থেকে বারবার বলা হয়েছে। এরপরও কিছু অসাধু ব্যবসায়ী প্রশাসনে এই নির্দেশনা না মেনে অধিক মূল্য আদায় করে থাকে।

এছাড়াও দোকানে মূল্য তালিকা টাঙ্গানো, প্যাকেটজাত ভোগ্য পণ্যের গায়ে মেয়াদোত্তীর্ণের তারিখ লেখার নির্দেশনা থাকলেও তা অনেকেই মানছে না। পুরো রমজান মাসজুড়ে এ অভিযান অব্যাহত থাকবে। অসাধু ব্যবসায়ীদের ছাড় নাই।

এদিকে, প্রথম রোজাতেই প্রশাসনের অভিযানকে অভিবাদন জানিয়েছেন পৌরবাসী। শুধু একদিন নয়, নিয়মিত অভিযান অব্যাহত থাকুক -এমনটিই প্রত্যাশা স্থানীয়দের।