চকরিয়ায় বিনামূল্যে ১৫ হাজার মাস্ক বিতরণ ও দেড় হাজার বৃক্ষ চারা রোপণ করবে উপজেলা প্রশাসন

একেএম ইকবাল ফারুক,চকরিয়া ◑

১৫ আগস্ট জাতীয় শোক দিবসে কক্সবাজারের চকরিয়ায় সরকারী অন্যান্য কর্মসূচী পালনের পাশাপাশি জাতীয় শোক দিবস উপলক্ষে পুরো চকরিয়া উপজেলার ১৮টি ইউনিয়ন ও পৌর এলাকার সাধারণ জনগণের মাঝে বিনামূল্যে ১৫ হাজার তিনস্থর বিশিষ্ট কালো কাপড়ের মাস্ক ও ১৫ হাজার কালো ব্যাজ বিতরণের উদ্যোগ নিয়েছে উপজেলা প্রশাসন।

জাতীয় শোক দিবস পালন ও করোনাকালীন সময়ে স্বাস্থ্যবিধি মেনে চলতে সাধারণ জনগণকে উদ্বুদ্ধ করার লক্ষ্যেই উপজেলা প্রশাসন এ কর্মসূচী গ্রহন করেন বলে জানা গেছে।

এছাড়া জাতীয় শোক দিবস ২০২০ উপলক্ষে চকরিয়া উপজেলার ১৪৪টি প্রাথমিক বিদ্যালয়, ৫৬টি মাধ্যমিক বিদ্যালয় ও মাদ্রাসা, ৬টি কলেজ, ১৮টি ইউনিয়ন পরিষদ, চকরিয়া পৌরসভা এবং উপজেলা কমপ্লেক্সে দেড় হাজার বৃক্ষ চারা রোপণের কর্মসূচি হাতে নেয় উপজেলা প্রশাসন। বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ শামসুল তাবরীজ।

ইউএনও বলেন, ১৫ আগস্ট জাতীয় শোক দিবসে চকরিয়া উপজেলায় সরকারী অন্যান্য কর্মসূচী পালনের পাশাপাশি জাতীয় শোক দিবস উপলক্ষে উপজেলার ১৮টি ইউনিয়ন ও পৌর এলাকার সাধারন জনগণের মাঝে বিনামূল্যে তিনস্থর বিশিষ্ট কালো কাপড়ের ১৫ হাজার মাস্ক ও ১৫ হাজার কালো ব্যাজ বিতরণের উদ্যোগ গ্রহন করে উপজেলা প্রশাসন।

জাতীয় শোক দিবস পালন ও করোনাকালীন সময়ে স্বাস্থ্যবিধি মেনে চলতে সাধারণ জনগণকে উদ্বুদ্ধ করার লক্ষ্যেই উপজেলা প্রশাসন এ কর্মসূচী গ্রহন করে।

এছাড়া জাতীয় শোক দিবস ২০২০ উপলক্ষে উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলার ১৪৪টি প্রাথমিক বিদ্যালয়, ৫৬টি মাধ্যমিক বিদ্যালয় ও মাদ্রাসা, ৬টি কলেজ, ১৮টি ইউনিয়ন পরিষদ, চকরিয়া পৌরসভা এবং উপজেলা কমপ্লেক্সে দেড় হাজার বৃক্ষ চারা রোপণের কর্মসূচি হাতে নেয়া হয় বলেও জানান তিনি।