চকরিয়ায় ৪৫ জন রোগাক্রান্ত ব্যক্তি পেলো ২২ লাখ ৫০ হাজার টাকার অনুদানের চেক

এ কে এম ইকবাল ফারুক, চকরিয়া ◑

কক্সবাজারের চকরিয়া উপজেলা সমাজসেবা অধিদপ্তরের উদ্যোগে ক্যান্সার, কিডনি, লিভার সিরোসিস, স্ট্রোকে প্যারালাইজড, জন্মগত হৃদরোগ এবং থ্যালাসেমিয়া রোগে আক্রান্ত ৪৫ জন ব্যক্তির মাঝে অনুদানের চেক বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার দুপুর ১২টার দিকে উপজেলা পরিষদের হলরুম মোহনা মিলনায়তনে রোগাক্রান্ত প্রত্যেক ব্যক্তিকে এককালিন ৫০ হাজার টাকা করে সর্বমোট ২২ লক্ষ ৫০ হাজার টাকার অনুদানের চেক তুলে দেয়া হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আনুষ্ঠানিকভাবে এসব অনুদানের চেক তুলে দেন কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের সাংসদ ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব জাফর আলম। উপজেলা সমাজসেবা অধিদপ্তর এসব চেক বিতরণের আয়োজন করে।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ শামসুল তাবরীজ সভাপতিত্বে ও উপজেলা সমাজ সেবা কর্মকর্তা হামিদুল্লাহ মিয়া’র সঞ্চালনায় অনুষ্ঠিত চেক বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চকরিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি ফজলুল করিম সাঈদী, বীর মুক্তিযোদ্ধা মাহবুবুর রহমান। এসময় সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ শামসুল তাবরীজ বলেন, চকরিয়া উপজেলার ১৮ ইউনিয়ন ও একটি পৌরসভা এলাকার ক্যান্সার, কিডনি, লিভার সিরোসিস, স্ট্রোকে প্যারালাইজড, জন্মগত হৃদরোগ ও থ্যালাসেমিয়া রোগে আক্রান্ত ৪৫ জন ব্যক্তিকে আর্থিক সহায়তার চেক বিতরণ করা হয়। এতে প্রত্যেক রোগীকে এককালিন ৫০ হাজার টাকা করে সর্বমোট ২২ লাখ ৫০ হাজার টাকার অনুদানের চেক তুলে দেয়া হয়। উপজেলা সমাজসেবা অধিদপ্তর এসব চেক বিতরণের আয়োজন করে করে বলেও জানান তিনি।