চট্টগ্রামে ডোবা থেকে হাত-পা বাঁধা তরুণীর লাশ উদ্ধার

চট্টগ্রাম ব্যুরো :

চট্টগ্রামের আনোয়ারা উপজেলার খুরুশকুল এলাকায় বাড়ির পাশে একটি ডোবা থেকে লিমা আক্তার (১৮) নামে এক নারী গার্মেন্টস কর্মীর হাত-পা বাঁধা লাশ উদ্ধার করা হয়েছে। শুক্রবার ভোরে মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় জামাল উদ্দিন নামে এক যুবককে আটক করেছে পুলিশ।

নিহত লিমা আক্তার উপজেলার খুরুশকুল এলাকার মোহাম্মদ হোসেনের মেয়ে। তিনি কেইপিজেডে একটি গার্মেন্টে চাকরি করতেন। সাত মাস আগে গার্মেন্টে ঢোকেন তিনি। পরিবারের সদস্যদের সঙ্গে ঈদের আনন্দ উপভোগ করতে ছুটিতে বাড়িতে অবস্থান করছিলেন অবিবাহিত লিমা।

স্থানীয়রা জানায়, বৃহস্পতিবার রাতে ডোবার পাড় থেকে জামাল উদ্দিনকে ধরে পিটুনি দিলে ডোবায় লিমার লাশ রয়েছে বলে জানায় সে। তার দেখিয়ে দেওয়া স্থানে লিমার লাশ খুঁজে পাওয়া যায়। পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে লিমাকে খুন করার কথা স্বীকার করেছে সে। তবে কী কারণে লিমাকে হত্যা করা হয়েছে, তা নিশ্চিত করে বলতে পারেনি পুলিশ।

লিমার মা খদিজা বেগম বলেন, বৃহস্পতিবার রাত ১১টার দিকে লিমা ও আমি ঘরের একই রুমে ঘুমিয়েছিলাম। রাতের এক সময় কিছু শব্দ শুনতে পাই। মনে করেছিলাম, ছেলে বাইরে থেকে এসেছে। কিন্তু ভোর ৩টার দিকে জেগে দেখি লিমা আমার পাশে নেই।

লিমার ফুফা মহিউদ্দিন বলেন, লিমাকে খোঁজাখুঁজির এক পর্যায়ে শুক্রবার ভোরে ডোবার পাড়ে জামাল উদ্দিন নামে এলাকার এক যুবককে সন্দেহজনকভাবে ঘোরাঘুরি করতে দেখি। এ সময় তাকে জাপটে ধরে ফেলি। এলাকার লোকজন পিটুনি দিলে সে লিমার লাশ ডোবায় রয়েছে বলে স্বীকার করে।

স্থানীয় ইউপি চেয়ারম্যান মোরশেদুর রহমান চৌধুরী খোকা জানান, লিমাকে যে অবস্থায় পাওয়া গেছে তাতে মনে হচ্ছে তাকে হাত-পা বেঁধে পানিতে চুবিয়ে ও শ্বাসরোধে হত্যা করা হয়েছে।

আনোয়ারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দুলাল মাহমুদ বলেন, ‘পরিবারের সদস্যদের কাছ থেকে খবর পেয়ে ডোবা থেকে লিমা আক্তারের হাত-পা বাঁধা লাশ উদ্ধার করা হয়েছে। তার শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন রয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, এটি একটি পরিকল্পিত খুন। এ ঘটনায় জামাল নামে এক যুবককে আটক করে তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। ময়নাতদন্তের জন্য লাশ মর্গে পাঠানো হয়েছে।’