চবিতে ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে সংঘর্ষ, আহত শতাধিক

ডেস্ক রিপোর্ট ◑  চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে সংঘর্ষে শতাধিক নেতাকর্মী আহত হয়েছে।

একই সঙ্গে এ ঘটনায় এফ রহমান ও আলাওল হলে ব্যাপক ভাঙচুর চালানো হয়। এছাড়া ৫টি ককটেল বিস্ফোরণের ঘটনাও ঘটে। এতে বিশ্ববিদ্যালয়ে আতঙ্ক দেখা দিয়েছে।

বুধবার (৪ মার্চ) রাত দেড়টার দিকে এ ঘটনা ঘটে। বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের উপগ্রুপ বিজয় ও কনকর্ড গ্রুপের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

জানা গেছে, বিজয় গ্রুপ শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান নওফেলের অনুসারী ও কনকর্ড সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিনের অনুসারীরা এ সংঘর্ষের ঘটনার সঙ্গে যুক্ত। হামলায় উভয় পক্ষের শতাধিক নেতাকর্মী আহত হয়েছে। এদের মধ্যে গুরুতর আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মূলত কয়েকদিন আগে আলাওল হলের ২৩৪ নম্বর কক্ষ নিয়ে বিজয় গ্রুপের এক কর্মীর সঙ্গে কনকর্ডের এক কর্মীর ঝামেলা হয়। কনকর্ডের ওই কর্মী সাংবাদিকতা বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী বোরহানুল ইসলাম। বিষয়টির মীমাংসা করতে গিয়ে বিজয় গ্রুপের কর্মী আবীর হাসান বোরহানুল ইসলামকে চড়-থাপ্পড় দেন। এ ঘটনা নিয়েই ক্যাম্পাসে উত্তেজনা বিরাজ করছিল।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এস এম মনিরুল হাসান বলেন, ‘দুটি গ্রুপকে বারবার শান্ত থাকতে বলা হলেও সংঘর্ষে জড়িয়েছে। এতে অনেকেই আহত হয়েছে। আমরা পুলিশ পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করছি।’