জামিনে বেরিয়ে আকাশ পথে ইয়াবা আনল ঢাকায়, বিমানবন্দরে টেকনাফের মান্নান আটক

ডেস্ক রিপোর্ট :

জামিনে বের হয়ে পায়ুপথে ইয়াবা বহনের অভিযোগে মান্নান হোসেন (৩৯) নামে এক ইয়াবা ব্যবসায়ীকে আটক করেছে বিমানবন্দর আমর্ড পুলিশ ব্যাটেলিয়ান। বৃহস্পতিবার (৯ নভেম্বর) কক্সবাজার থেকে আকাশ পথে ঢাকা আসার পর তাকে বিমানবন্দর থেকে আটক করা হয়।

মান্নানের পায়ুপথ থেকে ২টি গোলা উদ্ধার করা হয়, যেখানে ছিল ১৭৯০ পিস ইয়াবা। জানা গেছে, হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে মান্নান হোসেনকে বৃহস্পতিবার বিকেল ৩টা ৪০ মিনিটে অভ্যন্তরীণ টার্মিনালের অ্যারাইভাল বেল্ট এরিয়ার পাশের টয়লেটের সামনে থেকে আটক করা হয়।

বিমানবন্দর আর্মড পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক জানান, যাত্রী মান্নান ইউএস বাংলার একটি ফ্লাইটে বিকালে কক্সবাজার থেকে ঢাকা অবতরণ করেন। এসময় আগে থেকে নজরদারিতে থাকা এয়ারপোর্ট এপিবিএনের গোয়েন্দা দলের নজরে পড়েন তিনি। তার আচরণ সন্দেহজনক হলে তাকে চ্যালেঞ্জ করে এয়ারপোর্ট এপিবিএনের গোয়েন্দা দল এবং জিজ্ঞাসাবাদের জন্য অফিসে নিয়ে আসে। এসময় তিনি স্বীকার করেন যে তার পায়ুপথে তিনি ইয়াবা বহন করছেন।

দুইটি গোলা আকৃতির ডিম্ব কয়েক স্তরে স্কচটেপ দিয়ে প্যাঁচানো ছিল। আকৃতি ছিল বড় ডিমের আকারের। পরবর্তীতে উদ্ধারকৃত ইয়াবা গণনা করে মোট এক হাজার সাত শত নব্বই পিস ইয়াবা উদ্ধার হয়।

আসামিকে জিজ্ঞাসাবাদে জানা যায় প্রতি পিস ইয়াবা বহনে তিনি ১০ টাকা হারে অর্থ পাবেন বলে চুক্তিবদ্ধ হয়েছিলেন। সেই অনুযায়ী কক্সবাজার থেকে ইয়াবা সংগ্রহ করে ইউএস বাংলার ফ্লাইটে ঢাকা আসেন। অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক আরও বলেন, ২০২৩ সালেই জুলাই মাসের ১১ তারিখে একই ব্যক্তিকে (মান্নান) বিমানবন্দরে ইয়াবা সহ আটক করে বিমানবন্দর থানায় মামলা করে এয়ারপোর্ট আর্মড পুলিশ।

আটক মান্নান কক্সবাজার টেকনাফের মৃত নুরুল আলমের পুত্র। তার বিরুদ্ধে বিমানবন্দর থানায় মামলা দায়ের করা হয়েছে।