টেকনাফের কথিত সাংবাদিক ইয়াবাসহ চট্টগ্রামে আটক: মোটরসাইকেল জব্দ

আবদুল্লাহ আল আজিজ, কক্সবাজার জার্নাল •

চট্টগ্রামে সাড়ে চার হাজার ইয়াবাসহ কক্সবাজার থেকে প্রকাশিত স্থানীয় পত্রিকা ও বেশ কয়েকটি অনলাইন নিউজ পোর্টালে কর্মরত সংবাদকর্মী পরিচয়দানকারী হাবিবুল ইসলাম হাবিব নামে কথিত এক সংবাদকর্মীকে আটক করেছে র‍্যাব-৭। এসময় জব্দ করা হয়েছে পাচারকাজে ব্যবহৃত একটি মোটর বাইক।

সে টেকনাফ দক্ষিণ ডেইল পাড়ার আব্দুল করিমের ছেলে।

১০ জুলাই(শনিবার) চট্রগ্রাম মহানগরীর বাকলিয়া থানাধীন মীর ফিলিং স্টেশনের বিপরীত পাশে রাজবাড়ী কনভেশন সেন্টারের সামনে তাকে আটক করা হয়েছে বলে নিশ্চিত করেছেন র‍্যাব-৭ এর মিডিয়া কর্মকর্তা নূরুল আবছার।

তিনি জানান, মোটর বাইক যোগে ইয়াবা পাচারের গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাব সদস্যরা শাহ আমানত সংযোগ সড়কে অবস্থান নেয়। এসময় কক্সবাজার থেকে চট্টগ্রাম অভিমুখে ছেড়ে আসা একটি বাইক থেকে নেমে পালানোর সময় ধাওয়া করে তাকে আটক করা হয়।

এসময় তার সাথে থাকা ব্যাগ তল্লাশী করে ৪ হাজার ৫২০পিস ইয়াবা বড়িসহ তাকে আটক করা হয়।

ধৃত ব্যক্তিকে জব্দকৃত মালামালসহ আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে চট্টগ্রাম মহানগরীর বাকলিয়া থানায় হস্তান্তর করা হয়েছে বলে নিশ্চিত করেছে সূত্রটি।

এদিকে জানা যায়, সে টেকনাফ এলাকায় একটি কথিত নিউজ পোর্টালের সম্পাদক। কৌশলে বাগিয়ে নিয়েছিলো স্বল্প সময়ের মধ্যে সুনাম অর্জনকারী সাংবাদিক সংগঠন টেকনাফ ক্রাইম রিপোর্টার্স সোসাইটির সদস্য পদ।

তার বিরুদ্ধে মাদক সংক্রান্ত কর্মকান্ড সন্দেহ হলে গত জুন মাসে এক জরুরী সভায় তাকে সংগঠন থেকে বাদ দেয়ার জন্য একটি প্রস্তাবও গৃহীত হয়েছিলো।

ঐদিন সংগঠনে দায়িত্বরত কয়েকজন সংবাদকর্মী তাদের বক্তব্যে আটক অপরাধীকে উর্দ্দেশ্য করে ও সংগঠনে থাকা সদস্যদের মাদক পাচারসহ বিভিন্ন অপরাধ কর্মকান্ডে এড়িয়ে চলার পাশাপাশি অত্র এলাকার সমস্যা ও উন্নয়ন নিয়ে বস্তুনিষ্ট সংবাদ প্রচার করার জন্য উর্দ্দেশ্যে গঠনমুলক বক্তব্য প্রদান করেছিলেন।