অস্ত্র ও ৪ কোটি ৫০ লক্ষ টাকার ইয়াবা উদ্ধার

টেকনাফে বিজিবির গুলিতে মাদক ব্যবসায়ী নিহত

গিয়াস উদ্দিন ভুলু,কক্সবাজার জার্নাল ◑ 

টেকনাফে বিজিবির সাথে গোলাগুলিতে মাদক কারবারে জড়িত এক রোহিঙ্গা যুবক নিহত হয়েছে। ঘটনাস্থল থেকে ১লক্ষ ৫০ হাজার ইয়াবা, অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়েছে।

বিজিবি তথ্য সূত্রে জানা যায়, গোপন সংবাদে বিজিবি জানতে পারে মাদক পাচারের ঘাঁটি হিসাবে খ্যাত হ্নীলা ইউনিয়নের নোয়াপাড়া নাফনদী সীমান্ত সংলগ্ন জাদীখাল এলাকা দিয়ে মাদকের একটি বড় চালান আসতে পারে। সেই গোপন সংবাদের তথ্য অনুযায়ী ১লা মার্চ গভীর রাত সাড়ে ১১টার দিকে বিজিবি একটি চৌকষ দল উক্ত এলাকায় অবস্থান নেয়। এরপর রাতের অন্ধকারে মাদক কারবারে জড়িত ৪/৫ জন লোক একটি নৌকা নিয়ে জাদীখাল পয়েন্টে প্রবেশ করতে দেখে বিজিবি তাদের চ্যালেঞ্জ করে দাঁড়ানোর সংকেত দিলে নৌকায় থাকা মাদক ব্যবসায়ীরা নৌকা থেকে লাফ দিয়ে দৌড়ে পালানো চেষ্টা করলে বিজিবি তাদের দাওয়া করে। একপর্যায়ে মাদক কারবারীরা বিজিবি সদস্যদের লক্ষ্য করে এলোপাতাড়ী গুলিবর্ষন শুরু করে। বিজিবিও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছোড়ে।

উভয়পক্ষের গোলাগুলি থেমে যাওয়ার কিছুক্ষণ পর ঘটনাস্থলে গুলিবিদ্ধ অবস্থায় অজ্ঞাত এক যুবককে পড়ে থাকতে দেখে। এরপর বিজিবি সদস্যরা তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করে।

এদিকে ঘটনাস্থল তল্লাশী করে ৪ কোটি,৫০ লক্ষ টাকা মুল্যমানের ১লক্ষ,৫০ হাজার ইয়াবা,দেশীয় তৈরী ১টি অস্ত্র,২ রাউন্ড কার্তুজ উদ্ধার করতে সক্ষম হয়।

জানা যায়,গুলিবিদ্ধ হয়ে নিহত হওয়া যুবক হচ্ছে,মিয়ানামার মংডু এলাকার জাফর আলমের পুত্র নুর আলম(৩০)।

এই অভিযানের সত্যতা নিশ্চিত করেছেন ২ বিজিবি অধিনায়ক লেঃ কর্নেল মোঃ ফয়সল হাসান খাঁন (পিএসসি)। তিনি বলেন মাদক পাচার প্রতিরোধে বিজিবির চলমান যুদ্ধ অব্যাহত আছে এবং থাকবে।