এ পর্যন্ত রোগীর সংখ্যা ২০ জন ও সুস্থ ১১ জন

নাইক্ষ্যংছড়ি উপজেলায় আরও ৫ জন করোনা শনাক্ত


মুফিজুর রহমান, নাইক্ষ্যংছড়ি :
বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলায় নতুন করে আরও ৫ ব্যক্তি করোনা শনাক্ত হয়েছে। রবিবার (২১ জুন) রাত সাড়ে ৯টায় বিষয়টি নিশ্চিত করেছেন নাইক্ষ্যংছড়ি স্বাস্থ্য ও প: প: কর্মকর্তা ডাঃ আবু জাফর মোঃ ছলিম।

তিনি বলেন, গত শনিবার আউটডোরে চিকিৎসা নিতে আসা ৫ জনের করোনা উপসর্গ ছিলো। এদের সবার জ্বর, সর্দি-কাশি ও গলা ব্যাথা থাকায় নমুনা সংগ্রহ করে কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতাল ল্যাবে পাঠানোর পর পরীক্ষার রিপোর্টে পজেটিভ আসে।

স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, নতুন করে করোনা শনাক্ত হওয়া ৫ ব্যক্তি নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়নের আদর্শগ্রাম এলাকার জামাল হোসেনের পুত্র ওয়াহিদুল ইসলাম (২০), মাদরাসা ঘোনার মৃত আব্দুল মোতালেবের পুত্র হাবীবুর রহমান (৬০), কবির আহাম্মদের পুত্র পেঠান আলী (৪০), সদর এলাকার মিজানুর রহমানের পুত্র মোঃ সোলেমান (৩২) ও ছালামী পাড়ার মোঃ ইসমাইলের পুত্র মোঃ ওসমান (২০)।

স্বাস্থ্য বিভাগ সূত্রে আরো জানা যায়, এই পর্যন্ত ৩৫৪ জনের নমুনা সংগ্রহ করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। এর মধ্যে ২০ জনের পজেটিভ রিপোর্ট আসলেও বাকী ৩৩৪ জনের রিপোর্ট নেগেটিভ আসে।

পজেটিভ পাওয়া রোগীর মধ্যে হাসপাতাল আইসোলেশনে ভর্তি হয়ে ন্যাশানাল গাইড লাইন অনুযায়ী চিকিৎসা চালিয়ে ক্রমন্বয়ে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ১১ জন পজেটিভ সনাক্ত রোগী।

নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী কর্মকতার্ সাদিয়া আফরিন কচি জানান, নতুন করোনা শনাক্ত ৫ জনের সংস্পর্শ থাকা পরিবারের সদস্যসহ নমুনা সংগ্রহ করা হচ্ছে এবং ইতিমধ্যে তাদের বাড়ীঘর লকডাউনের আওতায় আনা হয়েছে।