পদোন্নতি পেলেন মানবিক পুলিশ অতিরিক্ত পুলিশ সুপার রেজাউল করিম

নিজস্ব প্রতিবেদক :

পুলিশ সুপার হিসেবে পদোন্নতি লাভ করেছেন রাজবাড়ী জেলার অতিরিক্ত পুলিশ সুপার রেজাউল করিম

আজ মঙ্গলবার (৭নভেম্বর) তিনিসহ পদোন্নতিপ্রাপ্ত ১৭৭ জন পুলিশ কর্মকর্তার নাম উল্লেখ করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ শাখা-১ থেকে এ বিষয়ে একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

উক্ত প্রজ্ঞাপনের তাঁকে উল্লিখিত পদে রেজাউল করিম কে পদোন্নতির তথ্য উল্লেখ করা হয়েছে। রাষ্ট্রপতির আদেশক্রমে উক্ত প্রজ্ঞাপনে স্বাক্ষর করেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা সিনিয়র সহকারী সচিব মো. মাহাবুর রহমান শেখ স্বাক্ষরিত দুটি পৃথক প্রজ্ঞাপনের মাধ্যমে তাদের পদোন্নতি দেওয়া হয়।পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাদেরকে সিনিয়র সচিব, জননিরাপত্তা বিভাগ, স্বরাষ্ট্র মন্ত্রণালয় বরাবর সরাসরি বা ইমেইল মারফত যোগদানপত্র প্রেরণ করতে বলা হয়েছে।

মঙ্গলবার সন্ধ্যা থেকেই অতিরিক্ত পুলিশ সুপার রেজাউল করিমের পদোন্নতির খবরটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে তাকে অভিনন্দন জানানোর হিড়িক পড়ে নেটিজেনদের মধ্যে।

পুলিশ সূত্রে জানা যায়, রেজাউল করিম ২৯ তম বিসিএস (পুলিশ) ব্যাচের একজন কর্মকর্তা। তিনি রাজবাড়ী জেলা অতিরিক্ত পুলিশ সুপার হিসাবে দায়িত্ব পালন করছেন।

অতিরিক্ত পুলিশ সুপার, রাজবাড়ী হিসেবে দায়িত্ব পালনের পূর্বে তিনি টুরিস্ট পুলিশ কক্সবাজার রিজিওনে দক্ষতা ও সুনামের সাথে কাজ করেন। খুব স্বল্প সময়ের মধ্যে তিনি পর্যটকদের নানা সমস্যা সমাধানে কার্যকরী পদক্ষেপ নিয়ে সবার প্রশংসা কুড়িয়েছিলেন। তিনি ঝিনাইদহের কোটচাঁদপুর সার্কেলে থাকাকালীন সময়েও সাধারণ মানুষের কাছে পুলিশের ভাবমূর্তি উজ্জ্বলে নানা পদক্ষেপ নিয়ে প্রশংসিত হয়েছিলেন। রাজবাড়ী জেলাতেও তিনি ভিন্নধর্মী উদ্যোগ নিয়ে সবার নজর কেড়েছেন।