পিটিয়ে সাংবাদিকের পিঠের ছাল তুলতে চান কক্সবাজারের পিডিবির প্রকৌশলী

বিশেষ প্রতিবেদক :

 

দুর্নীতি নিয়ে সংবাদ প্রকাশ করায় পিটিয়ে সাংবাদিকের পিঠের ছাল তুলে নিতে চেয়েছেন কক্সবাজারের কুতুবদিয়া উপজেলা পিডিবির প্রকৌশলী আবুল হাসনাত। স্থানীয় সাংবাদিক হাসান মাহমুদ সুজনকে তিনি এ ভাষায় হুমকি দেন বলে জানা যায়। হাসান মাহমুদ দৈনিক পূর্বকোণের কুতুবদিয়া প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করছেন।

কুতুবদিয়া প্রেসক্লাবের সদস্য হাসান মাহমুদ সুজন বলেন, বিদ্যুৎ সংযোগ দেওয়ার নামে বাড়তি অর্থ আদায় ও দুর্নীতি দমন কমিশন (দুদক) কর্তৃক পিডিবি কার্যালয়ে অভিযান চালানোর বিষয়ে সংবাদ প্রকাশ করায় পিডিবির প্রকৌশলী আবুল হাসনাত তার উপর ক্ষিপ্ত হন।

তিনি আরও বলেন, সম্প্রতি কুতুবদিয়া বায়ো বিদ্যুৎ অফিসে মালামাল চুরির ঘটনা ঘটে। সেই বক্তব্য নিতে এবং নিজ বাড়িতে বৈদ্যুতিক খুঁটির আবেদনের জন্য ১০ অক্টোবর সকালে পিডিবির কার্যালয়ে যান তিনি। সেখানে পিডিবির প্রকৌশলী আবুল হাসনাত কক্ষ বন্ধ করে সাংবাদিক সুজনকে অবরুদ্ধ করে রাখেন এবং অকথ্য ভাষায় গালিগালাজ করে হুমকি দেন। ওই সময়ে ধারণ করা একি অডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে।

ওই অডিওতে পিডিবির প্রকৌশলী আবুল হাসনাত কর্তৃক ওই সাংবাদিককে বলতে শোনা যায়, ‘আমার বিরুদ্ধে নিউজ করস। পিটাইয়া পিটের চামড়া তুলে ফেলবো। চিনস তুই আমারে? ফাজিলের বাচ্চা ফাজিল।’

তিনি রেগে বলেন, ‘সাংবাদিকের ‘স’ চিনস? আমি সাংবাদিক পকেটে রাখি। তুই চিনস না আমাকে। তুরে আমি বেঁধে রাখবো।’

এদিকে অভিযোগের বিষয় গুলো স্বীকার করে পিডিবির প্রকৌশলী আবুল হাসনাত বলেন, ‘ওই সময় আমি খুবই উত্তেজিত ছিলাম। এসব করা আমার উচিত হয় নি। মূলত, আমি রাগ নিয়ন্ত্রণ করতে পারি নি। এছাড়া তিনি সাংবাদিক আমি চিনতাম না।