পেকুয়ায় র‍্যাবের অভিযানে অস্ত্র ব্যবসায়ী আটক

পেকুয়া প্রতিনিধি •

কক্সবাজারের পেকুয়ায় আজিম উদ্দিন আজু (৪৫) নামের এক অস্ত্র ব্যবসায়ীকে অস্ত্রসহ আটক করেছে র‍্যাব ১৫।

রবিবার (১৮ সেপ্টেম্বর )রাত ২.৩০ মিনিটের দিকে উপজেলার রাজাখালী ইউনিয়নের বামুলাপাড়া এলাকা থেকে তাকে আটক করা হয়। সে ওই এলাকার হাজী রহমত উল্লাহর ছেলে ও সাবেক এমইউপি।

র‍্যাব সূত্রে জানায়, গোপন সংবাদের ভিত্তিতে পেকুয়া উপজেলার রাজাখালী ইউনিয়নের বামুলাপাড়া এলাকার ডুলা ফকির (রহ.) জামে মসজিদ ঘেষা সরকারি পরিত্যক্ত ওয়াকফ স্টেটের সামনে কতিপয় দুষ্কৃতিকারী মাদকদ্রব্য ক্রয়-বিক্রয়/অপরাধমূলক কর্মকাণ্ড সংঘটিত করার উদ্দেশ্যে অস্ত্র-গোলাবারুদসহ অবস্থান করছে। এমন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৫ এর একটি চৌকস আভিযানিক দল বিশেষ অভিযান পরিচালনা করে।

র‌্যাবের উপস্থিতি টের পেয়ে কৌশলে দৌড়ে পালানোর চেষ্টাকালে আজিম উদ্দিন নামে একজনকে গ্রেফতার করে র‌্যাব। এ সময় উপস্থিত স্বাক্ষীদের সম্মুখে আটককৃত ব্যক্তির দেহ তল্লাশি করে তার হেফাজতে থাকা ১টি দেশীয় তৈরি এলজি বন্দুক এবং ২ রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়।

সূত্র আরো জানান, আসামি আজিম উদ্দিন আজু নিজেকে অস্ত্র ব্যবসায়ী বলে স্বীকার করেন। এছাড়াও সে দেশীয় তৈরি এ সকল অস্ত্র-গোলাবারুদ পেকুয়া এলাকা হতে সংগ্রহ করে অত্যন্ত সু-কৌশলে দেশের বিভিন্ন স্থানে দুস্কৃতিকারীদের নিকট নিয়মিতই বিক্রয় করে আসছিলেন।

রেকর্ডপত্র যাচাই করে গ্রেফতারকৃত আসামির বিরুদ্ধে পেকুয়া থানায় বিস্ফোরক দ্রব্য, সরকারি কাজে বাধা, চুরি এবং মারামারিসহ ৮টির অধিক মামলা রয়েছে।

এ বিষয়ে পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ( ওসি) ওমর হায়দার বলেন, অস্ত্র আইনে র‍্যাবের দায়ের করা মামলায় আসামি আজিমকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে। আদালত তাকে কারাগারে পাঠিয়েছে।