প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছা জানিয়েছেন ৯৭ বিশ্বনেতা

ডেস্ক রিপোর্ট – গত ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় নির্বাচনে জয় লাভ করার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিশ্বের ৯৭ জন নেতা শুভেচ্ছা জানিয়েছেন।

বুধবার (১৩ ফেব্রুয়ারি) জাতীয় সংসদকে প্রধানমন্ত্রী নিজেই এই তথ্য জানান। প্রধানমন্ত্রীর জন্য নির্ধারিত প্রশ্নোত্তর পর্বে বিরোধী দল জাতীয় পার্টির সংসদ সদস্য রুস্তম আলী ফরাজীর তারকা চিহ্নিত প্রশ্নের জবাবে সংসদ নেতা শেখ হাসিনা সংসদকে এই তথ্য জানান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ চতুর্থবারের মতো সরকার গঠনের পর যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, জার্মানি, নরওয়ে, ডেনমার্ক, সুইজারল্যান্ড, ফ্রান্স, রাশিয়া, জাপান এবং ওআইসি’র নেতৃবৃন্দসহ বিশ্বের প্রায় সব গণতান্ত্রিক দেশের রাষ্ট্রপ্রধান ও সরকারপ্রধান আমাকে অভিনন্দন বার্তা পাঠিয়ে শুভেচ্ছা জানিয়েছেন।

স্পিকার শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে একাদশ জাতীয় সংসদ অধিবেশনে যদিও রুস্তম আলীর ফরাজীর অনুপস্থিতিতে প্রশ্নটি উত্থাপন করেন ফখরুল ইমাম।

শেখ হাসিনা বলেন, দেশ আজ মুক্তিযুদ্ধের চেতনায় শান্তি, গণতন্ত্র, উন্নয়ন ও সমৃদ্ধির অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলছে। আমাদের সকলের সম্মিলিত প্রচেষ্টার ফলে বাংলাদেশকে আজ বিশ্ব সম্প্রদায় সম্মানের দৃষ্টিতে দেখে।

তিনি বলেন, ‘অতি অল্প সময়ে মিয়ানমার থেকে প্রাণভয়ে পালিয়ে আসা জোরপূর্বক বাস্তুচ্যুত প্রায় ৭ লাখ রোহিঙ্গা জনগোষ্ঠী বাংলাদেশে আশ্রয় গ্রহণ করেন। বাংলাদেশের মতো জন-অধ্যুষিত দেশে আর্থ-সামাজিক ও পরিবেশগত সমস্যা এবং নিরাপত্তা ঝুঁকি থাকা সত্ত্বেও বাংলাদেশ রোহিঙ্গাদের আশ্রয় ও মানবিক সহায়তা দিয়েছে। এর ফলে আন্তর্জাতিক মহলে আমি এবং আমার সরকার ব্যাপকভাবে প্রশংসিত হই। বিশ্ব নেতৃবৃন্দ বাংলাদেশ সফর করেন। সফরকালে বাংলাদেশকে তারা মানবিক রাষ্ট্র হিসেবে অভিহিত করে আওয়ামী লীগ সরকারের উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত থাকার পক্ষে সমর্থন করেন।

সংসদে প্রধানমন্ত্রী ৯৭ জন বিশ্ব নেতার তালিকা তুলে ধরেন।