ফুড আইটেম ছাড়া অন্য কোন সামগ্রী রোহিঙ্গা ক্যাম্পে দেয়া যাবেনা : ডিসি কামাল হোসেন

মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

রোহিঙ্গা শরনার্থী ক্যাম্পে খাদ্য ছাড়া অন্য কোন নন ফুড আইটেম আর সরবরাহ দেয়া যাবেনা। কোন এনজিও অথবা আইএনজিও রোহিঙ্গা শরনার্থী ক্যাম্প গুলোতে কোন নন ফুড আইটেম সরবরাহ দিলেই তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

কক্সবাজার জেলা প্রশাসকের কার্যালয়ের শহীদ এটিএম জাফর আলম সিএসপি সম্মেলন কক্ষে বৃহস্পতিবার ২৯ আগস্ট অনুষ্ঠিত মাসিক এনজিও সমন্বয় সভায় সভাপতির বক্তব্যে কক্সবাজারের জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন এনজিও প্রতিনিধিদের উদ্দ্যেশে একথা বলেন।

সভায় জেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তফা বলেন-“আমার শোনা মতে, গত ২৫ আগস্ট অনুষ্ঠিত রোহিঙ্গা সমাবেশে কোটি কোটি টাকা ব্যয় হয়েছে। এ টাকা কোত্থেকে এসেছে। সমাবেশে দেহের মধ্যে বহন করে নেয়ার মতো ছোট ছোট অস্ত্রও সেখানে বহন করা হয়েছে। এ ধরনের ভয়ংকর রোহিঙ্গা সমাবেশের অনুমতি কে দিয়েছে? এর উত্তর নাপেলে আমি সভা থেকে উঠবো না।” তখন এর জবাবে জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন মৃদু হেসে বলেন এ সমাবেশের কোন অনুমতিই ছিলোনা।

সভায় অংশগ্রহণকারী সকল এনজিও’কে স্বচ্ছতা, জবাবদিহিতা ও সতর্কতার সাথে তাদের কার্যক্রম বাস্তবায়নে কঠোর নির্দেশনা প্রদান করা হয়। সভায় এনজিও প্রতিনিধি ছাড়াও এডিসি (রাজস্ব) আশরাফুল আফসার, এডিসি (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ আল আমিন পারভেজ, জেলা জাসদের সভাপতি নঈমুল হক চৌধুরী টুটুল প্রমুখ উপস্থিত ছিলেন।