বিমানবালাদের মদ খাইয়ে দুই পাইলটের ধর্ষণ!

ফাইল ছবি

অনলাইন ডেস্ক – প্রায় এক বছর আগে তিন বিমানবালাকে মদ খাইয়ে ধর্ষণের অভিযোগে দুই পাইলটের বিরুদ্ধে মামলা হয়েছে যুক্তরাষ্ট্রে। নিউইয়র্কের ফেডারেল আদালতে মামলার প্রাথমিক শুনানি হয়েছে।

মামলায় বলা হয়েছে, অভিযুক্ত দুই পাইলট কৌশলে ওই তিন বিমানবালাকে মদ খাইয়ে ধর্ষণ করেন। অভিযুক্তরা যুক্তরাষ্ট্রের নিউইয়র্কভিত্তিক বেসরকারি বিমান সংস্থা জেটব্লুর পাইলট ছিলেন।

এদিকে বিমানবালাদের ধর্ষণের ঘটনাটি গত এক বছর ধরে ধামাচাপা দিয়েছিল বিমান সংস্থাটি। গত বছরের মে মাসে ঘটনাটি ঘটে।

এক বছর পর তিন বিমানবালা সেই ঘটনার জন্য দুই চালকের বিরুদ্ধে যৌন নিপীড়ন ও ধর্ষণের মামলা দায়ের করেন। পাইলট দুজনের নাম ওয়াটসন এবং জনসন। তাদের বিরুদ্ধে দায়ের করা মামলা এখন আদালতে বিচারাধীন।

জানা যায়, নিউইয়র্কের ফেডারেল কোর্টের বিচারক মামলার শুনানিতে জেটব্লুর কর্তৃপক্ষকে ভর্ৎসনা করেছেন। কেন এমন ঘটনা কর্তৃপক্ষ এক বছর ধরে ধামাচাপা দিয়ে রাখার চেষ্টা করল, সেই প্রশ্ন তুলেছেন আদালত। 

নিউইয়র্ক থেকে ছেড়ে যাওয়া একটি ফ্লাইটে স্প্যানিশ দেশ পুয়ের্তো রিকোর সান জুয়ানে যান ওই তিন বিমানবালা। বিমানের ফিরতি ফ্লাইটের ফাঁকে একটি সমুদ্র সৈকতে বেড়াতে গেলে সেখানেই কৌশলে তাদের ধর্ষণ করেন অভিযুক্ত পাইলটরা।

যেহেতু তারা একই সংস্থায় কাজ করেন ওই দুই পাইলটের সঙ্গে সমুদ্র সৈকতে তিন বিমানবালার সহজেই পরিচয় হয়। এরপর তাদের মধ্যে আড্ডা জমতে থাকে। এক পর্যায়ে অবস্থার সুযোগ নিয়ে দুই পাইলট তাদেরকে মদের সঙ্গে ওষুধ মিশিয়ে খাওয়ান।

পরে তিন তরুণী জ্ঞান হারিয়ে ফেলেন। এই সুযোগে দুই পাইলট হোটেলে নিজেদের রুমে নিয়ে যান তরুণীদেরকে। সেখানেই ধর্ষণের শিকার হন তারা। মদের সঙ্গে ওষুধ খাওয়ায় একজন বেশ অসুস্থ হয়ে পড়েন। এছাড়া অপর দুজনের সারারাত জ্ঞান ফেরেনি