বুলবুলের রাতে সমুদ্র সৈকতে পর্যটকদের আনন্দ উল্লাস!


ডেস্ক রিপোর্ট • ঘূর্ণিঝড় বুলবুল আতঙ্কে যখন কাঁপছিল সারাদেশ ঠিক তখনই ভিন্নচিত্র পটুয়াখালীর কুয়াকাটার সমুদ্র সৈকতে। ভয়কে উপেক্ষা করে হোটেল-মোটেল থেকে সৈকতে নেমেছিল দুর্যোগে আটকাপড়া পর্যটকরা। আনন্দ ও হৈ-হুল্লোড়ে পার করেন আতঙ্কিত এক রাত। প্রশাসনের নজরদারি না থাকায় এ অবস্থায় ঘটতে পারত বড় কোনো দুর্ঘটনা। এমনটাই মনে করছেন ঘুরতে আসা অনেকে।

শনিবার (৯ নভেম্বর) মধ্যরাতে ঘূর্ণিঝড় বুলবুল আতঙ্ক উপেক্ষা করে কুয়াকাটার সমুদ্র সৈকতে নামে পর্যটকের ঢল। গভীর রাত পর্যন্ত আনন্দ উল্লাসে মেতে ওঠেন তারা। দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা পর্যটকদের অনেকেই জানতেন না ঘূর্ণিঝড়ের খবর। তাই দিনভর আতঙ্ক আর উৎকণ্ঠায় সময় কাটে তাদের। তবে দীর্ঘ সময় পেরিয়ে গেলেও বুলবুলের দেখা না পেয়ে হোটেল-মোটেল ছেড়ে সৈকতে নেমে আসেন তারা।
পর্যটকরা বলেন, বাসা থেকে খুব চিন্তিত ছিল আমাদের নিয়ে। কিন্তু এখানে সবাই দেখছি বিনোদন নিচ্ছে। শুনেছিলাম সন্ধ্যায় ঘূর্ণিঝড় হবে, হয়নি।

রাতে সমুদ্র সৈকতের আশপাশে কোনো নিরাপত্তা ব্যবস্থা না থাকায় ক্ষোভ প্রকাশ করেন অনেকে। প্রশাসনের নজরদারি না থাকলে যেকোনো সময় ঘটতে পারে বড় কোনো দুর্ঘটনা এমনটাই বলছেন তারা।

এরই মধ্যে হঠাৎ করে শোনা যায় সাগরের গর্জন। মুহূর্তের মধ্যে আঘাত হানে ঘূর্ণিঝড় বুলবুল। সেই সাথে তুমুল বৃষ্টিপাত। এ অবস্থায় যে যার মতো ছুটোছুটি করে আশ্রয় নেন হোটেল-মোটেলে।