মহেশখালীতে ২৫ হাজার মিটার কারেন্ট জাল জব্দ : ৫ জেলে আটক

সরওয়ার কামাল,মহেশখালী ◑

মহেশখালীতে ৬৫ দিনের নিষেধাজ্ঞা চলাকালীন সময়ে সরকারী নির্দেশনা অমান্য করে চ্যানেলে বিভিন্ন পয়েন্টে নদীতে মাছ ধরার সময় মহেশখালী চ্যানেলে মৎস্য অফিস ও নৌ-পুলিশের যৌথ অভিযানে ১০টি বিহিঙ্গী জাল, ২০ হাজার মিটার চরঘেরা জাল, ২৫ হাজার মিটার কারেন্ট জাল সহ ৫ জেলেকে আটক করেছে।

৯ ই জুন উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা মোঃ আব্দুর রহমান খান ও বদরখালী নৌ-পুলিশের এস আই নাছির উদ্দিন রাসেলের নেতৃত্বে নৌ-পুলিশ একটি ইউনিট মহেশখালী চ্যানেলে বিভিন্ন পয়েন্টে এই অভিযান পরিচালনার করেন।

এই সময় মহেশখালীর বিভিন্ন পয়েন্ট থেকে ১০ টি বিহিঙ্গি জাল,২০ হাজার মিটার চরঘেরা জাল,২৫ হাজার মিটার কারেন্ট জাল সহ ৫ জেলেকে আটক করে। আরও বেশ কয়েকজন জেলে অভিযান টের পেয়ে পালিয়ে যায়।

এ সময় মহেশখালীর সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ আব্দুর রহমান খান, অফিস সহকারী রবি চাকমা বদরখালী নৌ-পুলিশ এস আই নাছির উদ্দিন রাসেলের নেতৃত্বে নৌ-পুলিশ একটি ইউনিট সহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

মোবাইল কোর্ট নির্বাহী ম্যাজিষ্ট্রেট সুইচিং মং মার্মার আদালতে আটককৃত জেলেদের উপস্থিত করলে সংশ্লিষ্ট আইনের আওতায় ৫ জনকে ৫টি মামলায় সর্বমোট ১৩ হাজার টাকা জরিমানা করেন।নির্বাহী ম্যাজিষ্ট্রেট সুইচিং মং মার্মার উপস্থিতে মহেশখালী জেটিঘাট সংলগ্ন এলাকায় জব্দ করা নিষিদ্ধ জাল আগুন দিয়ে পুড়িয়ে ফেলা হয়।