সৌদি আরবে রামুর প্রবাসী আলতাফের মৃত্যু

শাহীন মাহমুদ রাসেল :

সৌদি আরবের মক্কায় আলতাফ হোসেন (৩৫) নামে এক প্রবাসীর মৃত্যু হয়েছে। গত বুধবার (২৮ অক্টোবর) দুপুর আড়াইটার দিকে তার বাসা থেকে আলতাফের মৃতদেহ উদ্ধার করে পুলিশ। নিহতের পরিবার ও স্বজনরা এ সংবাদ নিশ্চিত করেছেন।

মৃত আলতাফ হোসেন কক্সবাজার জেলার রামু উপজেলার কাউয়াখোপ ইউনিয়নের মনিরঝিল গ্রামের রমিজ আহাম্মদের ছেলে। তার মৃত্যুতে পরিবারে শোকের ছায়া নেমে এসেছে।

আলতাফের সহকর্মী প্রবাসী নাছির উদ্দিন জানান, দু’মাস আগে হঠাৎ তার কোমরে ঘামাচির মতো একটি ফোঁড়া দেখা দেয়। প্রথমে সাধারণ ফোঁড়া ভেবে কোন চিকিৎসকের কাছে যাননি। কিন্তু মাসখানেকের মধ্যে বিষফোঁড়া থেকে রূপান্তর হয় টিউমারের। হাসপাতালে গেলে চিকিৎসকরা পরীক্ষা-নিরীক্ষা করে টিউমার বলে চিহ্নিত করেন। কোমরে ওঠা বিষফোঁড়ায় তার জীবন বিপন্ন হয়ে যায়। এমতাবস্থায় সেখানে তার মৃত্যু হয়।

নাছির উদ্দিন আরোও জানান, আলতাফ ৪/৫ বছর ধরে সৌদি আরবের মক্কা শহরে একটি আবাসিক ভবনে তত্ত্বাবধায়কের কাজ করেন। এক বছর আগে ছুটি কাটিয়ে বাড়ি থেকে ফিরে আসেন। বুধবার সন্ধ্যায় কয়েকজন বন্ধু ফোনে জানান, আলতাফ রুমে মারা গেছেন।

আলতাফ হোসেন দীর্ঘ ১৮ বছর যাবত সৌদি আরবে আছেন। মৃত্যুকালে স্ত্রী ২ ছেলে রেখে গেছেন। তার লাশ দেশে পাঠানোর প্রক্রিয়া চলছে বলে জানা গেছে।