আগামী ১০ দিন ঝড়-বৃষ্টির পূর্বাভাস

ডেস্ক রিপোর্ট – রাজধানী ঢাকাসহ সারাদেশে আগামী দশদিন শক্তিশালী ঝড়বৃষ্টি হতে পারে। আবহাওয়া বিষয়ক ফেসবুক পেজ ‘সাইক্লোন নিউজ: বে অব বেঙ্গল’-এর একটি পোস্টে সোমবার এ তথ্য জানানো হয়েছে।

ঝড়বৃষ্টির আগাম সতর্কতা জানিয়ে সেখানে বলা হয়, একটি শক্তিশালী বৃষ্টিবলয় (আঁখি) ২৬ মার্চ থেকে চলতে পারে ৫ এপ্রিল পর্যন্ত। এসময় দেশের বেশ কিছু এলাকায় ঘণ্টায় প্রায় ৬০ থেকে ৮০ কিলোমিটার বেগে দমকা অথবা ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে এবং বিচ্ছিন্ন কিছু এলাকায় ঘণ্টায় ৯০কিলোমিটার এর চেয়েও বেশি গতিতে দমকা হাওয়া বয়ে যেতে পারে। এ সময়ে দেশের আকাশ আংশিক থেকে পূর্ণ মেঘলা থাকতে পারে।

সাইক্লোন নিউজের তথ্যানুযায়ী দেশের বিভিন্ন এলাকায় গড় বৃষ্টিপাতের পরিমাণ হতে পারে- ঢাকা বিভাগ ১০০ মিলিমিটার, খুলনা বিভাগ ৯০ মিলিমিটার, রাজশাহী বিভাগ ৯০ মিলিমিটার, রংপুর বিভাগ ৩৫ মিলিমিটার, ময়মনসিংহ বিভাগ ১০০ মিলিমিটার, সিলেট ১১০ মিলিমিটার, বরিশাল বিভাগ ৬০ মিলিমিটার ও চট্টগ্রাম বিভাগ ৫০ মিলিমিটার। তবে স্থানীয়ভাবে বৃষ্টিপাতের পরিমাণে তারতম্য হতে পারে।

পোস্টে আরও বলা হয়, বিক্ষিপ্তভাবে খুলনা, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু এলাকায় শিলাবৃষ্টিরও সম্ভাবনা রয়েছে।