টেকনাফে ইয়াবার বৃহৎ চালানসহ দুই মাদক কারবারি আটক

গিয়াস উদ্দিন ভুলু,কক্সবাজার জার্নাল •


টেকনাফের চিহ্নিত মাদক কারবারীরা ইয়াবা পাচার অব্যাহত রাখতে আবারও বেপরোয়া হয়ে উঠেছে।

মাদক পাচার প্রতিরোধ ও জড়িত অপরাধীদের ধরতে অত্র এলাকায় দায়িত্বরত আইন-শৃংখলা বাহিনীর সদস্যরা বিভিন্ন কৌশল হাতে নিয়ে চালিয়ে যাচ্ছে সাঁড়াশী অভিযান।

সেই সূত্র ধরে টেকনাফ মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরে কর্মরত সদস্যদের অভিযানে, ইয়াবার সর্ববৃহৎ চালানসহ মাদক ব্যবসায় জড়িত দুই মাদক কারবারী আটক।

এই অভিযানের সত্যতা নিশ্চিত করার জন্য শুক্রবার বিকাল ৩টার দিকে স্থানীয় সংবাদ কর্মিদের সাথে নিয়ে প্রেস ব্রিফিং’র আয়োজন করেন,টেকনাফ মাদকদ্রব্য নিয়ন্ত্রন অফিসের সহকারী পরিচালক সিরাজুল মুস্তফা(মুকুল)।

তিনি জানান,গোপন সংবাদের তথ্য পেয়ে, ২৭ নভেম্বর (শুক্রবার) ভোর রাত ৪টার দিকে পরিদর্শক দেওয়ান মোহাম্মদ জিল্লুর রহমান:র নেতৃত্বে একটি দল টেকনাফ পৌরসভা ২নং ওয়ার্ড পুরান পল্লানপাড়া এলাকায় অভিযান পরিচালনা করে ২ হাজার ইয়াবাসহ দুই ব্যাক্তিকে আটক করে। এরপর আটক আসামীদের সীকারোক্তী অনুযায়ী একই এলাকার চিহ্নিত মাদক ব্যবসায়ী ফয়েজ’র বাড়ি তল্লাশী করে ৫৫ হাজার ইয়াবা উদ্ধার করতে সক্ষম হয়। অভিযানের উপস্থিতি টের পেয়ে ফয়েজ ও তার স্ত্রী কৌশলে পালিয়ে যায়।

গ্রেফতাকৃত অপরাধীরা হচ্ছে, টেকনাফ পৌরসভা ২নং ওয়ার্ড পুরান পল্লানপাড়া এলাকার নুরুল ইসলাম’র পুত্র মোঃ নুরুল আলম(৩৯), মৃত মোহাম্মদ শরিফ’র পুত্র মোঃনাছির(৩৬)।

তিনি আরো বলেন, উদ্ধারকৃত ইয়াবা গুলোর সাথে জড়িত পালিয়ে যাওয়া চিহ্নিত মাদক ব্যবসায়ী একই এলাকার জহির কোম্পানীর পুত্র মোঃ ফয়েজ ও তার স্ত্রী তসলিমাকে পলাতক আসামী করে ৪জনের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলা রুজু করে টেকনাফ থানায় হস্তান্তর করা হয়েছে।