আত্মসমর্পনের জন্য সাইফুল করিম থেকে ১ কোটি ২৪ লাখ টাকা নিয়েছে এক সাংবাদিক

নিরাপদে আত্মসমর্পণের জন্য বন্দুকযুদ্ধে নিহত টেকনাফের ইয়াবা কিং সাইফুল করিম থেকে ১ কোটি ২৪ লাখ টাকা হাতিয়ে নিয়েছে একজন  সাংবাদিক। নিহত ইয়াবা ব্যাবসায়ী সাইফুলের পরিবারের ঘনিষ্টজনের সূত্রে একাধিকবার কথা বলে এই তথ্য পেয়েছে কক্সবাজারের তরুন সাংবাদিক ও দি নিউ এইজ পত্রিকার প্রতিনিধি শাহেদ মিজান। এই নিয়ে তিনি তার ফেইসবুকে একটি স্ট্যাটাস দিয়েছেন। এতে তিনি লিখেছেন “আত্মসমর্পণ উপলক্ষ্যে সাইফুল করিম থেকে ১ কোটি ২৪ লাখ টাকা নিয়েছিল এক সাংবাদিক, কক্সবাজারের নয়
সূত্র: পরিবার”।

শাহেদ মিজান নিশ্চিত করেছে সাইফুল করিমের কাছ থেকে টাকা নেয়া ঐ সাংবাদিক কক্সবাজারে কর্মরত নয়।

সাংবাদিক শাহেদ মিজানকে সূত্রটি জানিয়েছেন সাইফুল করিমের পরিবারের একাদিক সদস্যদের সাথে কথা বলে নিশ্চিত হয়েছেন , সাইফুল করিম নিহত হওয়ার আত্মসমর্পন নির্বিগ্ন করার কথা বলে ১০ থেকে ১২ দিন আগে কয়েক দফায় এক সাংবাদিক সাইফুলের পরিবার থেকে ১ কোটি ২৪ লাখ টাকা নিয়েছে। হোসেন নামে ঐ সাংবাদিককে টাকা প্রদানের কিছু প্রমানও আছে সাইফুলের পরিবারের কাছে।

সাইফুলের পরিবার সূত্রে জানাগেছে, সাইফুল করিম মায়ানমারে অবস্থান কালে বাংলাদেশের এসে আত্মসমর্পনের জন্য প্রস্তুতি নিচ্ছিলো। এই সময় এক সাংবাদিক সাইফুল করিমের সাথে যোগাযোগ করে। সেই সাংবাদিক সাইফুল করিমকে নিরাপদে আত্মসমর্পনের জন্য ১ কোটি ২৪ লাখ টাকা দাবি করে। সেই সাংবাদিক বিমানবন্দরে সাইফুল করিমকে রিসিভ করে। বিমানবন্দরে ঐ সাংবাদিকের টেলিভশনে লাইভ করার কথা থাকলেও সেটি সে করেনি।

গত ৩১মে কক্সবাজারের টেকনাফের ইয়াবা ব্যবসার অন্যতম গডফাদার সাইফুল করিম (৪৫) পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন।

দীর্ঘদিন বিদেশে আত্মগোপনে থেকে সম্প্রতি দেশে ফেরার পর বৃহস্পতিবার রাতে বন্দুকযুদ্ধে নিহত হন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের তালিকাভুক্ত এ ইয়াবা ব্যবসায়ী।

পুলিশ জানিয়েছে, নিহত সাইফুলের বিরুদ্ধে চট্টগ্রাম ও টেকনাফ থানায় মাদকসহ সাতটি মামলা রয়েছে। তার বাড়ি টেকনাফ পৌরসভার শীলবুনিয়াপাড়ায়।

/সিপি