উখিয়ার চার কেন্দ্রে পরীক্ষার্থী ১হাজার ৯শ ৭৩জন

ইমরান আল মাহমুদ:
আজ থেকে সারাদেশে শুরু হচ্ছে এইচএসসি,সমমান ও আলিম পরীক্ষা। সারাদেশের ন্যায় কক্সবাজারের উখিয়া উপজেলার চারটি কেন্দ্রে অনুষ্ঠিত হবে পরীক্ষা। পরীক্ষাকে কেন্দ্র করে সব ধরনের প্রস্তুতি গ্রহণ করেছে উপজেলা প্রশাসন ও মাধ্যমিক শিক্ষা অফিস।

উখিয়া উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের তথ্যমতে,উখিয়া কলেজ,বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব সরকারি মহিলা কলেজ,নুরুল ইসলাম চৌধুরী বিএম টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ ও রাজাপালং এম.ইউ ফাজিল(ডিগ্রী) মাদ্রাসায় পরীক্ষা অনুষ্ঠিত হবে। চারটি কেন্দ্রের আশপাশে পরীক্ষা চলাকালীন সময়ে ১৪৪ ধারা জারি থাকবে। যেকোনো অপ্রীতিকর ঘটনা রোধে আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ নিয়োজিত থাকবে বলে জানা যায়।

উখিয়া উপজেলা একাডেমিক সুপারভাইজার মো. বদরুল আলম বলেন,”সুষ্ঠুভাবে পরীক্ষা সম্পন্ন করতে সব ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। এবারে উখিয়ার ৪টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হবে। উখিয়া কলেজে ৫শ ৯৬ জন,বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব সরকারি মহিলা কলেজে ৫শ ৮৪জন,রাজাপালং এম. ইউ ফাজিল(ডিগ্রী) মাদ্রাসায় ৪শ ৩ জন ও নুরুল ইসলাম চৌধুরী বিএম টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ কেন্দ্রে ৩শ ৯০ জন পরীক্ষার্থী অংশ নিবে।”

উখিয়া উপজেলা নির্বাহী অফিসার ইমরান হোসাইন সজীব বলেন,”পরীক্ষা কেন্দ্রে কঠোর নিরাপত্তা ব্যবস্থা জোরদার থাকবে। সকল শিক্ষার্থীদের সুষ্ঠুভাবে পরীক্ষা দেওয়ার পরিবেশ বজায় রাখার জন্য সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে।”