চকরিয়ায় বনভূমির মাদার ট্রি কাটতে গিয়ে যুবকের মৃত্যু

মোঃ নিজাম উদ্দিন, চকরিয়া ◑চকরিয়ায় সরকারি রির্জাভ বনভূমি থেকে মাদার ট্রি গর্জন গাছ কাটতে গিয়ে এক যুবকের মৃত্যু হয়েছে। গুরুতর আহত হয়েছে অপর যুবক। তাকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শনিবার ভোর ৪ টার দিকে উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের ২নং ওয়ার্ড পূর্ব ডুমখালী রিজার্ভ পাড়া এলাকায় ঘটনাটি ঘটে। এ ঘটনায় নিহত আতিকুর রহমান (১৮) ওই এলাকার ছাবের আহমদের ছেলে এবং আহত একই এলাকার আবদুর রশিদের ছেলে নুরুল ইসলাম বাবুল (১৭)।

স্থানীয় মেম্বার মোঃ শাহাব উদ্দিন গাছ পড়ে যুবক মৃত্যুর বিষয়টি সত্যতা জানান। তবে তিনি বিস্তারিত জানাতে পারেননি।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, কক্সবাজার উত্তর বন বিভাগের ফাঁসিয়াখালী রেঞ্জ আওতাধীন ডুলহাজারা বন বিটের এই পূর্বডুমখালী এলাকায় এখনো রয়েছে শতশত শতবর্ষী মাদার ট্রি। সম্প্রতি চোর চক্রের দাপটে একটি-দুটি করে উধাও হয়ে যাচ্ছে এসব শতবর্ষী বৃক্ষরাজি।

যুবক মৃত্যুর বিষয়ে ডুলাহাজারা বিট কর্মকর্তা মোঃ ইলিয়াস হোসেন জানান, পূর্ব ডুমখালী রিজার্ভ বনভূমিতে জাফর আলমের বসতভিটা। সেখানকার সরকারি একটি গর্জন গাছ কাটতে গিয়ে এটি মাথার উপর পড়ে আতিকুর রহমান নিহত হয় এবং গুরুতর আহত হয় বাবুল নামের অপর যুবক। ঘটনা চলাকালীন সময়ে খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলে যাই। ওই সময়ের মধ্যে চোর চক্র পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি। এ বিষয়ে মামলার প্রক্রিয়া চলছে।

এ ব্যাপারে চকরিয়া থানার উপপরিদর্শক (এসআই) মোঃ সৌরভ হোসাইন জানান, নিহতের সুরতহাল প্রতিবেদন লিপিবদ্ধ করা হয়েছে। থানার ওসির নির্দেশে পরবর্তী পদক্ষেপ নেয়া হবে।