কক্সবাজারে দুই মরদেহ উদ্ধার

বিশেষ প্রতিবেদক •

কক্সবাজারের চকরিয়ার সড়কের পাশে ও মহেশখালীর পাহাড়ি জঙ্গল থেকে দুটি মরদেহ উদ্ধার করেছে আইনশৃঙ্খলা বাহিনী।

শনিবার (২৯ জুলাই) সকালে চকরিয়া এবং শুক্রবার রাতে মহেশখালীর মরদেহ দুটি উদ্ধার করা হয়।

জানা যায়, সকালে কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের হারবাং বাজারের আগে চলন্ত মাইক্রোবাস থেকে কিছু একটা ফেলে দিতে দেখেন প্রত্যক্ষদর্শীরা। এরপর কাছে গিয়ে দেখতে পান একটি মরদেহ পড়ে আছে। খবর পেয়ে পুলিশের একটি দল মরদেহটি উদ্ধার করে। ধারণা করা হচ্ছে- হত্যার পর মরদেহটি মাইক্রোবাস থেকে ফেলে দেওয়া হয়েছে।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাবেদ মাহমুদ বলেন, ঘটনাস্থল থেকে এক পুরুষের মরদেহ উদ্ধার হয়েছে। অবস্থা দেখে মনে হচ্ছে তাকে হত্যা করে ফেলে দেওয়া হয়। পুলিশ ঘটনার রহস্য উদঘাটনে কাজ করছে।

অপরদিকে শুক্রবার (২৮ জুলাই) রাত ১০টার দিকে কক্সবাজারের মহেশখালীর পাহাড়ি এলাকা থেকে অজ্ঞাতপরিচয় এক যুবকের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। এ যুবককে কয়েকদিন আগে হত্যা করা হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

এলাকাবাসী জানান, পাহাড়ের পাশের বাড়ির লোকজন সকাল থেকেই বিশ্রী রকমের দুর্গন্ধ পাচ্ছিলেন। প্রথমে কোনো বন্য প্রাণী মারা গেছে ভাবলেও পরে দুর্গন্ধ তীব্র হওয়ায় এর কারণ খুঁজতে থাকেন। তখন পাহাড়ের পাশের জঙ্গলে অর্ধগলিত মরদেহ ঝুলে থাকতে দেখে পুলিশকে খবর দেন।

মহেশখালী থানার উপ-পরিদর্শক (এসআই) আবু বক্কর বলেন, ঘটনাস্থল থেকে অর্ধ ঝুলন্ত অবস্থায় মরদেহটি উদ্ধার করা হয়। বয়স ৩০-৩৫ বছর হতে পারে। সুরতহাল শেষে ময়নাতদন্তের জন্য মরদেহ কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে। তবে এখনো মরদেহের পরিচয় শনাক্ত হয়নি।