নৌকার প্রার্থী এমপি কমলকে শো’কজ

নিজস্ব প্রতিবেদক :

আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগে কক্সবাজার–৩ (কক্সবাজার সদর–রামু–ঈদগাহ) আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সাইমুম সরওয়ার কমল এমপিকে গতকাল শুক্রবার শোকজ নোটিশ প্রদান করেছেন রিটার্নিং কর্মকর্তা। কক্সবাজারের ৪টি সংসদীয় আসনের রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানিয়েছেন, সকালে কক্সবাজারের রিটার্নিং অফিসারের কার্যালয়ের সামনে নৌকা প্রতীকের সংসদ সদস্য প্রার্থী সাইমুম সরওয়ার কমলের বিপুল সংখ্যক সমর্থক মানববন্ধন কর্মসূচির নামে অপর এক স্বতন্ত্র প্রার্থীর উদ্দেশ্যে নানা উস্কানিমূলক শ্লোগান দিয়ে হৈ–হুল্লুড় করে। এ সময় স্বতন্ত্র প্রার্থী ব্যারিস্টার মিজান সাঈদের মনোনয়ন পত্রের যাচাই–বাছাইয়ের কাজ চলছিল। মানববন্ধনের নামে প্রার্থী ব্যরিস্টার মিজান সাঈদের মনোনয়ন পত্র বাতিলের দাবিসহ তার বিরুদ্ধে নানা শ্লোগান দেয়া হয়। পরে পুলিশ এসে মানববন্ধনকারীদের অন্যত্র সরিয়ে দেয়। এমন আচরণের ব্যাখ্যা চেয়ে নোটিশটি প্রদান করা হয়। নোটিশের জবাব পাওয়ার পর পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে। তবে নোটিশটির জবাব কত দিনের মধ্যে দিতে বলা হয়েছে তা নিশ্চিত হওয়া যায়নি।

এদিকে যাচাই–বাছাই করে স্বতন্ত্র প্রার্থী ব্যারিস্টার মিজান সাঈদের মনোনয়ন পত্র শতকরা এক শতাংশের ভোটারের দস্তখতের গরমিলের কারণে বাতিল ঘোষণা করা হয়েছে। ব্যারিস্টার মিজান সাঈদ জানান, তিনি এ ব্যাপারে আপিল করবেন।