ফের সক্রিয় তারা: টেকনাফে এক রাতেই ধরা ৫ মাদক ব্যবসায়ী

গিয়াস উদ্দিন ভূলু, কক্সবাজার জার্নাল ◑

সীমান্ত এলাকা টেকনাফ উপজেলার বিভিন্ন এলাকায় খুচরা মাদক ব্যবসায়ীদের অপতৎপরতা পুনরায় বৃদ্ধি পেয়েছে।

তারই ধারাবাহিকতায় টেকনাফে কর্মরত আইন-শৃংখলা বাহিনীর সদস্যদের হাতে প্রতিনিয়ত ধরা পড়ছে মাদক পাচারে জড়িত অপরাধীরা।

অনুসন্ধানে দেখা যায়, মিয়ানমার থেকে পাচার হয়ে আসা ইয়াবার চালানের সংখ্যা বৃদ্ধি হওয়ার পাশাপাশি আটক মাদক ব্যবসায়ীদের সংখ্যা বেড়েই চলছে।

এদিকে মাদক পাচার প্রতিরোধ এবং জড়িত অপরাধীদের আইনের আওয়তাই নিয়ে আসতে পুলিশ, বিজিবি, র‍্যাব কোস্টগার্ড সদস্যদের পাশাপাশি অগ্রণী ভুমিকা পালন করে যাচ্ছে টেকনাফ উপজেলায় কর্মরত মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের সদস্যরা।

সেই সূত্র ধরে ১৭ সেপ্টেম্বর রাতে পৃথক দুটি অভিযান পরিচালনা করে ২ হাজার ৪শত পিস ইয়াবাসহ মাদক ব্যবসায় জড়িত ৫জন অপরাধীকে আটক করতে সক্ষম হয়েছে।

তথ্য নিয়ে জানা যায়, টেকনাফ মাদকদ্রব্য নিয়ন্ত্রন অফিসের কর্মরত সদস্যরা পৌরসভা ১নং ওয়ার্ড মেরিনসিটি হাসপাতাল সংলগ্ন ফাহাদ ফার্মেসীর সামনে থেকে ৪ যুবককে আটক করে এরপর তাদের দেহ তল্লাশী করে ২ হাজার ইয়াবা উদ্ধার করতে সক্ষম হয়।

আটক মাদক ব্যবসায়ীরা হচ্ছে, টেকনাফ সদর ইউনিয়ন গোদারবিল এলাকার মৃত হাজী রহমত হোসেন’র পুত্র মোঃ জাফর আলম(৩০), একই এলাকার নুর হোসেন’র পুত্র নুর ফারুক(২১), মোঃ রশিদ বাবুর্চির পুত্র ওমর ফারুক(২০), টেকনাফ পৌরসভা ৫নং ওয়ার্ড অলিয়াবাদ এলাকার মোঃ হোসেনের পুত্র জিয়াউর রহমান(২৯)।

অপরদিকে গোপন সংবাদের তথ্য অনুযায়ী টেকনাফ বাহারছড়া ইউনিয়ন শীলখালী মেরিন ড্রাইভ সড়ক এলাকায় কক্সবাজারগামী যাত্রীবাহি একটি মিনি কারে তল্লাশী অভিযান পরিচালনা করে কারের পিছনের সিটে বসা এক যাত্রীর পায়ে থাকা জুতার ভিতর অভিনব কায়দায় পিটিং করা ৪শত পিস ইয়াবা উদ্ধার করতে সক্ষম হয় এবং জড়িত অপরাধীকে আটক করা হয়।

আটককৃত অপরাধী হচ্ছে,টেকনাফ সদর ইউনিয়ন ১নং ওয়ার্ড হাবিরছড়া এলাকার আমান উল্লাহ’র পুত্র মোঃ জাহাঙ্গীর আলম(২০)।

এই অভিযান গুলোর সত্যতা নিশ্চিত করেছেন,
টেকনাফ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরে কর্মরত পরিদর্শক দেওয়ান মোহাম্মদ জিল্লুর রহমান জানান,
বিভাগীয় সহকারী পরিচালক সিরাজুল মোস্তফা স্যারের নেতৃত্বে পৃথক দুটি অভিযান পরিচালনা করে মরননেশা ইয়াবাসহ মাদক কারবারে জড়িত ৫ অপরাধীকে আটক করেছি। তিনি আরো বলেন মাদক পাচার প্রতিরোধে স্থানীয় সচেতন সমাজের ব্যাক্তিবর্গরা যদি সহযোগীতা করে তাহলে আমাদের চলমান এই অভিযানে আরো বেশী সফলতা আসবে।