বেড়াতে গিয়ে ট্রলারডুবি: ১৭ লাশ উদ্ধার

ডেস্ক রিপোর্ট ◑ নেত্রকোনার মদনে হাওরে ইঞ্জিনচালিত একটি নৌকা ডুবে গেছে। এ ঘটনায় ১৭ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। নিখোঁজ রয়েছে একজন।

মদন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) বুলবুল আহম্মদ এ তথ্য নিশ্চিত করেছেন।

মদন ফায়ার সার্ভিসের স্টেশন মাস্টার আহমেদুল কবির জানান, বুধবার সকালে ময়মনসিংহ সদর উপজেলার চরশিরতা ইউনিয়নের কোণাপাড়া গ্রাম ও আটপাড়া উপজেলার তেলিগাতি গ্রাম থেকে ৪৮ জন লোক উচিতপুর এসে নৌকা ভ্রমণে বের হয়। নৌকাটি গোবিন্দশ্রী রাজালী কান্দা নামক স্থানে পৌঁছলে উত্তাল ঢেউয়ের কবলে পড়ে বুধবার বেলা ১২টার দিকে ডুবে যায়। এতে ১৮ জন নিখোঁজ হয় এবং বাকিরা সাঁতরে কিনারে ওঠে।

তিনি জানান, খবর পেয়ে তাৎক্ষণিকভাবে ফায়ার সার্ভিসের ডুবুরিদল ঘটনাস্থলে গিয়ে উদ্ধার অভিযান শুরু করে। ঘণ্টাব্যাপী অভিযানে ১৭ জনের লাশ উদ্ধার করা হয়।

আহমেদুল কবির আরও জানান, উদ্ধার হওয়া লাশের মধ্যে ১৫ জন পুরুষ এবং দুই শিশু। এদের মধ্যে দুই শিশু লুবনা আক্তার (১০) ও জুলফা আক্তার (৭) সহোদর বোন। তারা ময়মনসিংহের চরশিরতা ইউনিয়নের ওয়ারেছ উদ্দিনের মেয়ে। বাকিদের পরিচয় এ প্রতিবেদন লেখার সময় পর্যন্ত পাওয়া যায়নি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা বুলবুল আহম্মদ জানান, হাওরে নৌকাডুবিতে দুই শিশুসহ ১৭ জনের লাশ উদ্ধার করা হয়েছে। একজন জন নিখোঁজ রয়েছে। উদ্ধার কাজ চলছে।