উখিয়ায় মোবাইল কোর্টে জরিমানা আদায়!

ইমরান আল মাহমুদ :


কক্সবাজারের উখিয়া উপজেলার কোর্টবাজার স্টেশনে মোবাইল কোর্ট পরিচালনা করে ৪টি মামলায় ৫হাজার টাকা জরিমানা আদায় করেছে প্রশাসন।

বুধবার(১৩ মার্চ) দুপুরে উখিয়া থানা পুলিশ,র‍্যাব,ট্রাফিক পুলিশ ও গ্রাম পুলিশের সহযোগিতায় পরিচালিত অভিযানের নেতৃত্ব দেন উপজেলা সহকারী কমিশনার(ভূমি) সালেহ আহমদ।

অভিযানে অবৈধভাবে পার্কিংয়ের দায়ে সড়ক পরিবহন আইনে দুটি মামলায় দুটি সিএনজি থেকে এক হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

ফুটপাত দখলমুক্ত করতে যৌথ অভিযান পরিচালনা করে সড়কের পানি চলাচলের ড্রেনের উপর স্থাপন করা স্থাপনা উচ্ছেদ করা হয়। পরে বাজার তদারকি করে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণে মূল্য তালিকায় পণ্যের মূল্য না থাকায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে মুদির দোকান থেকে দুই হাজার টাকা ও মুরগীর দোকান থেকে দুই হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

অভিযানে উখিয়া থানার অফিসার ইনচার্জ(ওসি) মো. শামীম হোসেন, ট্রাফিক পুলিশের ইনচার্জ মো. নাজিমুল ইসলাম সহ র‍্যাব ও পুলিশের বিভিন্ন পদস্থ কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

অভিযানের সত্যতা নিশ্চিত করে নির্বাহী ম্যাজিষ্ট্রেট সালেহ আহমদ জানান,” বুধবার কোর্টবাজার স্টেশনে অভিযান পরিচালনা করে ৪টি মামলায় ৫হাজার টাকা জরিমানা আদায় করা হয়। উপজেলা প্রশাসনের নিয়মিত মোবাইল কোর্ট পরিচালনা কার্যক্রম অব্যাহত থাকবে।