সবচেয়ে বড় মাদক ডিলার তিনি!

ডেস্ক রিপোর্ট : অর্ধডজন মামলার আসামি নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলার পুরস্কার ঘোষিত ইয়াবা ডিলার মনির হোসেনকে গ্রেফতার করা হয়েছে। শুক্রবার ভোরে উপজেলার ব্রাহ্মন্দী ইউনিয়নের বালিয়াপাড়া এলাকা থেকে পুলিশ তাকে গ্রেফতার করে।

গ্রেফতার মনির হোসেন ওই এলাকার মৃত সুরুজ মিয়ার ছেলে। 

পুলিশ জানায়, মনির আড়াইহাজারের সবচেয়ে বড় মাদকের ডিলার। তিনি ব্রাহ্মণবাড়িয়া থেকে নৌ ও সড়ক পথে ইয়াবা এনে নারায়ণগঞ্জ ও নরসিংদী জেলাসহ রাজধানীর বিভিন্ন এলাকায় পাইকারি ও খুচরা মাদক ব্যবসায়ীদের মাধ্যমে বিক্রি করতেন। তার অধীনে অন্তত ২৫ জন শীর্ষ মাদক ব্যবসায়ী কাজ করছে। 

বিষয়টি নিশ্চিত করে আড়াইহাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আক্তার হোসেন জানান, মনির হোসেন আড়াইহাজারের পুরস্কার ঘোষিত ইয়াবা ডিলার। দীর্ঘদিন ধরে ইয়াবার পাইকারি ব্যবসা করায় এ অঞ্চলে ‘মহাজন’ নামে পরিচিত পান তিনি। তার বাড়ি উপজেলার সীমান্তবর্তী এলাকা বালিয়াপাড়া হওয়ায় পুলিশ অভিযান চালালে সহজেই তিনি রূপগঞ্জ উপজেলায় সটকে পড়েন। এতে বেশ কয়েকবার পুলিশ বিশেষ অভিযান চালিয়েও তাকে আটক করতে পারেনি। শুক্রবার পুলিশের একটি বিশেষ টিম ইয়াবার ক্রেতা সেজে মনিরকে আটকের জন্য ফাঁদ পাতে। মনির পুলিশের ফাঁদে অবশেষে ধরা পড়েন। 

থানার ওসি আরও জানান,  পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে উপজেলার আরও কয়েকজন ইয়াবা ডিলার ও সেলসম্যানের নাম প্রকাশ করেছেন মনির। এসব তথ্য যাচাই-বাচাই করা হচ্ছে। তার বিরুদ্ধে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়েরের পর শুক্রবার বিকেলে জেল হাজতে পাঠানো হয়েছে।