সৈকতে লাখো পর্যটকের সমাগম,ট্যুরিস্ট পুলিশের তৎপরতা বৃদ্ধি!

ইমরান আল মাহমুদ:
পবিত্র ঈদুল আযহার ছুটি ও সরকারি বন্ধের দিনে শনিবার লাখো পর্যটকের সমাগম ঘটেছে কক্সবাজার সমুদ্র সৈকতে। যার মধ্যে বেশিরভাগ স্থানীয় পর্যটক বলে ধারণা ট্যুরিস্ট পুলিশ ও পর্যটন সংশ্লিষ্টদের।

সরেজমিনে দেখা যায়, সুগন্ধা, লাবণী ও কলাতলী পয়েন্টে তিল ধারণের ঠাঁই ছিলোনা। পর্যটকরা নিজেদের মধ্যে আনন্দ উপভোগের দৃশ্য লক্ষ্য করা যায়। অনেকে সমুদ্রের ঢেউয়ের সাথে গা ভাসিয়ে উপভোগ করছে সৈকতের মনোরম দৃশ্য ও সমুদ্রের গর্জন।

পর্যটকদের সাথে কথা বলে জানা যায়, এবারের ঈদ ও সরকারি ছুটির দিন একসাথে হওয়ায় তারা পরিবার সহ ভ্রমণে এসেছেন। তবে অধিকাংশই কক্সবাজার ও চট্টগ্রামের পর্যটক বলে জানিয়েছেন। কক্সবাজার সৈকতের তিন পয়েন্ট ছাড়াও হিমছড়ি, ইনানী,পাটুয়ারটেক সৈকতে পাহাড় ও সমুদ্রের সৌন্দর্য্যের দৃশ্য উপভোগ করছে বলে জানায় তারা।

প্রতিবারের ন্যায় এবারের ঈদেও পর্যটকদের নিরাপত্তায় সব ধরনের ব্যবস্থা গ্রহণ করেছে ট্যুরিস্ট পুলিশ। সাথে গোসলে নামা পর্যটকদের নিরাপত্তায় যেকোনো দূর্ঘটনার ঝুঁকি এড়াতে সার্বক্ষণিক সী-সেইফ গার্ড নিয়োজিত রয়েছে। পাশাপাশি জেলা প্রশাসনের উদ্যোগে যেকোনো তথ্য জানাতে পর্যটন সেলের হটলাইন চালু রয়েছে বলে জানা যায়।

পর্যটকদের নিরাপত্তাসহ ভ্রমণ আনন্দময় করতে সর্বদা ট্যুরিস্ট পুলিশ কাজ করে যাচ্ছে বলে জানান কক্সবাজার রিজিয়নের সহকারী পুলিশ সুপার শেহেরিন আলম। তিনি বলেন,” পর্যটকদের নিরাপদ ভ্রমণ নিশ্চিতে ট্যুরিস্ট পুলিশ সবসময় কাজ করে যাচ্ছে। যেকোনো অপ্রীতিকর ঘটনা রোধে সার্বক্ষণিক গোয়েন্দা নজরদারি বৃদ্ধি সহ ট্যুরিস্ট পুলিশের কয়েকটি টিম কাজ করছে। পাশাপাশি সৈকতে পর্যটকদের ভিড়ে হারিয়ে যাওয়া শিশুদের উদ্ধার করে স্ব স্ব অভিভাবকদের নিকট হস্তান্তর করছে ট্যুরিস্ট পুলিশ।”