স্বাস্থ্যসেবায় এগিয়ে যাচ্ছে টেকনাফ হাসপাতাল

টেকনাফ স্বাস্থ্য কমপ্লেক্স টেলিমেডিসিন সেবায় সারাদেশে তৃতীয়

গিয়াস উদ্দিন ভুলু,কক্সবাজার জার্নাল ◑
ডিজিটাল তথ্যপ্রযুক্তি ব্যবহার করার মাধ্যমে সাধারন রোগীদেরকে টেলিমেডিসিন সেবা দিয়ে স্বাস্থ্যসেবায় এগিয়ে যাচ্ছে টেকনাফ উপজেলা স্বাস্থ্য-কমপ্লেক্স।

সেই সূত্র ধরে তথ্যপ্রযুক্তির মাধ্যমে রোগীদের সেবা প্রদান করে সফলতা ভয়ে আনতে সক্ষম হয়েছে টেকনাফ উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে কর্মরত চিকিৎসকরা।

তথ্য সূত্রে জানা যায়, অত্র এলাকার হতদরিদ্র জনগনকে টেলিমেডিসিন সেবা প্রদান করে সারাদেশের মধ্যে আবারও তৃতীয় স্থান অর্জন করেছে। অত্র হাসপাতালের দায়িত্বরত চিকিৎসকরা কোরানা কালীন সময়ের মধ্যে ডিজিটাল তথ্যপ্রযুক্তি ব্যবহার করে ভিডিও কনফারেন্সের মাধ্যমে টেকনাফের গরীব দুঃখী হতদরিদ্র মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করে যাচ্ছে।

সুত্রে আরো জানাযায়, গত এক সপ্তাহে ৬৯ জন হতদরিদ্র রোগীকে চিকিৎসাসেবা প্রদান করেছে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। করোনা কালীন সময়ের মধ্যে সর্বমোট ১৭’শ অসহায় রোগীকে টেলিমেডিসিনের আওতায় চিকিৎসা সেবা প্রদান করেছে বলে জানায় দায়িত্বে থাকা কর্তপক্ষ। এর আগেও এই স্বাস্থ্য কমপ্লেক্সটি তথ্যপ্রযুক্তির মাধ্যমে রোগীদের টেলিমেডিসিন সেবা প্রদান করে সারাদেশের মধ্যে প্রথম হয়েছে ৭ বার, দ্বিতীয় হয়েছে ৫ বার,তৃতীয় হয়েছে ৬ বার।

টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দায়িত্বরত কর্মকর্তা ডাঃ টিটু চন্দ্র শীল,ডাঃ প্রনয় রুদ্রসহ উক্ত প্রতিষ্টানের বেশ কয়েকজন সিনিয়র চিকিৎসক ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রতিনিয়ত রোগীদের সেবা দিয়ে যাচ্ছেন।

এব্যাপারে অভিমত প্রকাশ করে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রধান কর্মকর্তা ডাঃ টিটু চন্দ্র শীল বলেন, ডিজিটাল তথ্যপ্রযুক্তির মাধ্যমে অত্র উপজেলার সাধারন হতদরিদ্র রোগীরা বিনামূল্যে ডাক্তারদের কাছ থেকে নিয়মিত চিকিৎসা সেবা গ্রহণ করে যাচ্ছে।