টেকনাফে ৯০হাজার ইয়াবা নিয়ে নারীসহ আটক ৬: পলাতক ৩ মাদক কারবারি!

গিয়াস উদ্দিন ভুলু, কক্সবাজার জার্নাল •

কক্সবাজারের টেকনাফে ৯০ হাজার ইয়াবাসহ ছয়জনকে আটক করেছে র‌্যাব। এ সময় চার লাখ টাকা ও বিদেশি মুদ্রা উদ্ধার করা হয়েছে।

শুক্রবার সকালে এ তথ্য নিশ্চিত করেছেন র‌্যাব-১৫ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি আব্দুল্লাহ মোহাম্মদ শেখ সাদী।

আটকরা হলেন- টেকনাফ সদর ইউনিয়নের মৌলভীপাড়ার শহিদুল্লাহর স্ত্রী হামিদা খাতুন, একই এলাকার আহমেদ হোসেনের দুই ছেলে সানাউল্লাহ ও আব্দুল্লাহ, একই ইউনিয়নের নাজির পাড়ার সাহাব মিয়ার ছেলে নবী হোসেন, সাবরাং ইউনিয়নের সিকদার পাড়ার জহির আহমেদের ছেলে কামাল হোসেন এবং কুতুপালং ২ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এ/২ ব্লকের বাসিন্দা আব্দুস সালামের ছেলে মো. আলম।

এএসপি আব্দুল্লাহ মোহাম্মদ শেখ সাদী বলেন, বুধবার বিকেলে ইয়াবা কেনাবেচার উদ্দেশ্যে মাদক ব্যবসায়ীরা মৌলভীপাড়ার আহমেদ হোসেনের বাড়িতে অবস্থান করছে- এমন সংবাদে ওই বাড়িতে অভিযান চালানো হয়। এ সময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালানোর সময় নারীসহ ছয়জনকে আটক করা হয়। পরে তাদের সঙ্গে থাকা শপিং ব্যাগে তল্লাশি চালিয়ে ৯০ হাজার ইয়াবা, চার লাখ টাকা, ১৪৩১ ডলার, ৫৬ রিয়েল ও একটি মোটরসাইকেল উদ্ধার করা হয়।

আটকরা দীর্ঘদিন ধরে টেকনাফ সীমান্ত এলাকা থেকে ইয়াবা সংগ্রহ করে কক্সবাজারসহ দেশের বিভিন্ন জায়গায় বিক্রি করে আসছেন বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছেন।

র‍্যাবের তথ্য সূত্রে আরো জানাযায়, অভিযান চলাকালিন সময়ে র‍্যাবের চোখ ফাঁকি দিয়ে আরো তিন মাদক ব্যবসায়ী কৌশলে পালিয়ে যায়।

তারা হচ্ছে, টেকনাফ সদর মৌলভী পাড়া এলাকার মৃত আহাম্মদ হোসেন’র ছেলে শহিদুল্লাহ(৩০), সাবরাং লেজির পাড়া এলাকার মোজাফফর’র ছেলে হেলাল(৩০), একই ইউপি পানছড়ি পাড়া এলাকার মৃত আব্দুর রহমান’র ছেলে মো.আলম(৩০)।

উক্ত ঘটনা ও উদ্ধারকৃত মাদকের চালানের সাথে জড়িত থাকার অপরাধে সংশ্লিষ্ট দায়ের করা মামলায় তাদের তিন জনকে পলাতক আসামী করা হয়েছে।

এদিক স্থানীয় সচেতন ব্যাক্তিদের কাছ থেকে তথ্য নিয়ে জানাযায়, আটক ইয়াবা কারবারীদের বিশাল এক সিন্ডিকেট রয়েছে তারা মুখোশধারী ভদ্রলোক। তারা আড়ালে থেকে বিভিন্ন কৌশলে চালিয়ে যাচ্ছে মাদক ব্যবসা।

সচেতন ব্যাক্তিদের দাবী ভদ্রতার আড়ালে থাকা মাদক কারবারীদের আইনের আওয়তাই নিয়ে না আসলে অত্র এলাকা থেকে মাদক পাচার প্রতিরোধ করা সম্ভব হবেনা।